• Arvind Kejriwal Vs Manoj Tiwari : কেজরিওয়ালকে খুনের চক্রান্তের অভিযোগ, আপের নিশানায় মনোজ তিওয়ারি
    এই সময় | ২৫ নভেম্বর ২০২২
  • BJP-র বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনলেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী তথা AAP নেতা মণীশ সিসোদিয়া (Manish Sisodia)। অরবিন্দ কেজরিওয়ালকে () হত্যার ষড়যন্ত্র করা হয়েছে বলে দাবি করলেন তিনি। নিশানা করেছেন BJP নেতা মনোজ তিওয়ারিকে। যদিও দিল্লির উপ-মুখ্যমন্ত্রীর দাবি নস্যাৎ করেছে পদ্ম শিবির। গুজরাট এবং দিল্লির মিউনিসিপ্যাল কর্পোরেশনের নির্বাচনে পরাজয় নিশ্চিত বুঝে কেজরিওয়ালরে হত্যার ছক কষা হচ্ছে বলে জানিয়েছেন সিসোদিয়া। তুলে ধরছেন BJP নেতা তথা দিল্লির সাংসদ মনোজ তিওয়ারির সাম্প্রতিক এক টুইট মন্তব্যকে। BJP নেতার গ্রেফতারের দাবি করেছেন তিনি। সেই সঙ্গে তদন্তের দাবি জানিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ার কথা জানান দিল্লির উপ-মুখ্যমন্ত্রী।

    সিসোদিয়ার মতে, দিল্লির মুখ্যমন্ত্রীকে BJP নেতা মনোজ তিওয়ারি যে ভাষায় আক্রমণ করছেন, তা প্রাণনাশের খোলা হুমকি ছাড়া আর কিছুই

    যদিও সিসোদিয়ার দাবিকে নস্যাৎ করেছেন দিল্লির BJP সাংসদ। দিল্লি উপ-মুখ্যমন্ত্রী পুরনো ভাঙা রেকর্ড বাজাচ্ছেন বলে দাবি করেন তিনি। একই সঙ্গে ফের একবার কেজরিওয়ালের নিরাপত্তা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন BJP নেতা।

    প্রসঙ্গত, কয়েকদিন আগে BJP নেতা মনোজ তিওয়ারি হিন্দিতে এক টুইট বার্তায় জানান, "আমি কেজরিওয়ালের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। কারণ, AAP নেতাদের ক্রমাগত দুর্নীতি, দিল্লি পুরসভা নির্বাচনে অর্থের বিনিময়ে টিকিট বিলি, ধর্ষকের সাথে বন্ধুত্ব এবং জেলে ম্যাসেজের ঘটনায় জনগণ ক্ষুব্ধ। সেই সঙ্গে BJP বিধায়কদের মারধরের ঘটনা ঘটেছে।" এই ঘটনা দিল্লির মুখ্যমন্ত্রীর সাথে ঘটতে পারে বলে টুইটে তির্যক মন্তব্য করেন দিল্লির BJP সাংসদ।

    সূত্রের খবর, তিওয়ারির অভিযোগের পরেই সক্রিয় হয়েছেন দিল্লির উপ-রাজ্যপাল ভিকে সাক্সেনা। অভিযোগ খতিয়ে দেখার জন্য (Delhi Police) কমিশনারকে রাজ্যপালের অফিস নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে। এদিকে, সিসোদিয়ার চাঞ্চল্যকর দাবিকে ঘিরে ইতিমধ্যে নতুন করে রাজনীতির পারদ চড়তে শুরু করেছে রাজধানীতে। পরিস্থিতি আরও জটিল হয়েছে শুক্রবার দিল্লিতে এক AAP নেতার অস্বাভাবিক মৃত্যুর খবর চাউর হওয়ার পর। মনোজ তিওয়ারির বিরুদ্ধে খুনের অভিযোগ করার জন্য সিসোদিয়াকে গ্রেফতার করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন AAP সুপ্রিমো (Arvind Kejriwal)। BJP-র তুচ্ছ রাজনীতির ভয় আপ পায়না বলে দাবি করেছেন কেজরি।

    ডিসেম্বরের দু’দফায় (Gujarat Assembly Elections)। আগামী ১ ও ৫ ডিসেম্বর ভোটগ্রহণ করা হবে। আগামী মাসেই ভোট হওয়ার কথা দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনেরও। আর দু’টি নির্বাচনেই BJP শক্ত চ্যালেঞ্জের মুখে ঠেলে দিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের দল। আর এই খুনের অভিযোগ ও পাল্টা অভিযোগ একে অপরের উপর চাপ সৃষ্টির কৌশল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।
  • Link to this news (এই সময়)