• প্রতিদিনই ট্রেন লেট, দুর্ভোগের প্রতিবাদে বীরভূমে ট্রেন অবরোধ
    এই সময় | ২৫ নভেম্বর ২০২২
  • প্রতিদিনই লেট। নির্ধারিত সময়ে কোনওদিনই পৌঁছতে পারে না ট্রেন (Train Time Table)। ফলে গন্তব্যে সময়ে পৌঁছনো হয় না যাত্রীদের। স্কুল-কলেজ হোক বা অফিস ট্রেন লেট-এর জেরে রোজই বিড়ম্বনার মুখে নিত্যযাত্রীরা (Train Passengers)। হেলদোল নেই রেল কর্তৃপক্ষের। স্টেশন মাস্টারের ঘরে অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। ফলে ক্ষোভের বার্তা সঠিক জায়গায় পৌঁছতে চরমতম পদক্ষেপ নিলেন রেলযাত্রীরা। তিতিবিরক্ত যাত্রীরা এদিন মুরারই স্টেশনে সামিল হলেন রেল অবরোধে। ফলে এর জেরে ব্যাপকভাবে প্রভাবিত হল হাওড়া (Howrah) ডিভিশন ইস্টার্ন রেলওয়ে শাখা (Howrah Division Eastern Railway)।

    দেরি করে ট্রেন আসা যেন নিত্য ব্যারাম। প্রতিদিনের মতো শুক্রবারই ট্রেন লেট করে আসায় ধৈর্যের বাঁধ ভাঙে যাত্রীদের (Local Train)। বীরভূমের মুরারই স্টেশনে বিক্ষুব্ধ যাত্রীরা প্রতিদিনের এই সমস্যার বিহিত করতে এদিন চরমতম রাস্তা নেন। অন্যান্য দিনের মতো আজও ট্রেন দেরি করে আসায় লাইনে নেমে রেল অবরোধে সামিল হন তারা। বীরভূমের মুরারই রেল স্টেশনে (Murarui Rail Station) সাহেবগঞ্জ- রামপুরহাট প্যাসেঞ্জার ট্রেনটি (Sahebgunge Rampurhat Passenger Train) দেরিতে স্টেশনে ঢুকতেই আটকে দেন তাঁরা। প্রায় ৪০ মিনিট ধরে চলে ট্রেন অবরোধ। ওই শাখায় দিনের ব্যস্ত সময়ে এমন অবরোধের জেরে আটকে পড়ে একের পর এক ট্রেন। ব্যাপকভাবে পর্যদুস্ত হয় ওই শাখার রেল পরিষেবা।

    পরে পরিস্থিতির আরও অবনতি হওয়ায় রেলের আধিকারিকরা এসে কথা বলেন বিক্ষোভকারীদের সঙ্গে। তাদের আশ্বাসে যাত্রীরা শেষ পর্যন্ত এই অবরোধ তুলে নেন। কিন্তু, তার আগে প্রায় ৪০ মিনিট চলে এই ট্রেন অবরোধ। যার জেরে বিঘ্নিত হয় এই শাখার রেল পরিষেবা (Train Service)। দিনের ব্যস্ত সময়ে অবরোধের জেরে আটকে পড়ে বেশ কিছু ট্রেন। ভোগান্তিতে পড়েন ওই রুটে যাতায়াতকারী কয়েকশো যাত্রী।
  • Link to this news (এই সময়)