• বিশ্বকাপ দেখতে কাতারে ধোনি! চেন্নাই সুপার কিংসও!
    আনন্দবাজার | ২৫ নভেম্বর ২০২২
  • কাতারে বৃহস্পতিবার ব্রাজিলের ম্যাচ ছিল নাকি চেন্নাই সুপার কিংসের গুলিয়ে ফেলেছেন উনি বৃহস্পতিবার কাতারে এক সমর্থককে দেখা গেল মহেন্দ্র সিংহ ধোনির নাম লেখা জার্সি পরে। লুসাইল স্টেডিয়ামে এমন অদ্ভুত দৃশ্যই দেখা গেল। নেমারদের খেলা দেখলেন ধোনির নাম লেখা চেন্নাইয়ের জার্সি পরে।

    লুসাইল স্টেডিয়ামে হলুদ জার্সিধারিদের ভিড়ে একটি অন্যরকম হলুদ থাকল। চেন্নাই সুপার কিংস টুইট করে সেই ভক্তের ছবি তুলে ধরল। চেন্নাই লেখে, “যেখানেই যাই, সেখানেই হলুদ।” ব্রাজিলের এক সমর্থকের সঙ্গে চেন্নাইয়ের জার্সি হাতে ধরে ছবি তোলেন ধোনি-ভক্ত নাবিল। তিনি এর আগে ধোনির সঙ্গেও ছবি তুলেছিলেন। নাবিলের কাছে এই ম্যাচ যেমন স্মরণীয় হয়ে থাকবে, তেমনই ব্রাজিল সমর্থকদের কাছেও। বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় তুলে নিলেন তাঁরা।

    ব্রাজিলের হয়ে নবম গোল করলেন রিচার্লিসন। গ্রুপ জি-তে তিন পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থাকল ব্রাজিল। দু’টি গোল করেন রিচার্লিসন। গোড়ালিতে চোট পেয়েছেন নেমার। কোচ তিতে যদিও বলেন, “নেমারের পরের ম্যাচে খেলার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। বিশ্বকাপে খেলতে দেখা যাবে ওকে।” নেমার যে চোট পেয়েছেন তা প্রথমে বুঝতেই পারেননি তিতে। তিনি বলেন, “আমি বুঝতে পারিনি যে নেমারের চোট লেগেছে। ওর ক্ষমতা আছে এই চোট সারিয়ে ফেরার।”

    রিচার্লিসন বিশ্বকাপ শুরু করলেন দু’টি গোল দিয়ে। তার মধ্যে একটি বাইসাকেল কিকে। রিচার্লিসন মুগ্ধ করে দিলেন ফুটবলপ্রেমীদের। একটা গোল বুঝিয়ে দিল এই ব্রাজিল কতটা ভয়ঙ্কর হয়ে ওঠার ক্ষমতা রাখে।

  • Link to this news (আনন্দবাজার)