• NZ vs IND | Tom Latham: ইডেনে উঠল ল্যাথাম সুনামি! খড়কুটোর মতো ভেসে গেল ধাওয়ানের ভারত!
    ২৪ ঘন্টা | ২৫ নভেম্বর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই মুহূর্তে নিউজিল্যান্ড সফরে ভারতীয় দল (India tour of New Zealand) সদ্যসমাপ্ত তিন ম্যাচের টি-২০ সিরিজ ভারত ১-০ ছিনিয়ে নিয়েছে। শুক্রবার থেকে শুরু হয়েছে সমসংখ্যক ম্যাচেরই ওয়ানডে সিরিজ। শুরুতেই মুখ থুবড়ে পড়ল শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) টিম ইন্ডিয়া। অকল্যান্ডের ইডেন পার্কে এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ভারত তুলেছিল ৭ উইকেট হারিয়ে ৩০৬। জবাবে কেন উইলিয়ামসন (Kane Williamson) অ্যান্ড কোং ১৭ বল হাতে রেখে ৭ উইকেটে ম্যাচ জিতে নিল। সিরিজে ১-০ পিছিয়ে পড়ল ধাওয়ানের টিম।

    ভারতের হয়ে এদিন জুনিয়র-সিনিয়র কম্বিনেশন ছিল ওপেনিংয়ে! ধাওয়ানের সঙ্গে ব্যাট করতে নেমেছিলেন শুভমন গিল। ২৩.১ ওভার তাঁরা এক সঙ্গে ব্যাট করে স্কোরবোর্ড যোগ করেন ১২৪ রান। ৬৫ বলে ৫০ রানের ইনিংস খেলে আউট হয়ে যান গিল। লকি ফার্গুসনের বলে ডেভন কনওয়ের হাতে তিনি ক্যাচ তুলে দেন। এরপর ধাওয়ানের হাত শক্ত করতে আসেন কেকেআর ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার। কিন্তু ধাওয়ান ফিরে যান ৭৭ বলে ৭২ রানের ইনিংস খেলে। ১০০ মিনিট ক্রিজে থেকে ১৩টি চারে সাজান নিজের ইনিংস। টিম সাউদির বলে ফিন অ্যালেনের হাতে ক্যাচ তুলে দেন তিনি।এরপর শ্রেয়স একটা দিক শক্ত করে ধরেন। তবে তিনি পাশে পাননি ঋষভ পন্থ (১৫) ও সূর্যকুমার যাদবকে (৪)। সঞ্জু স্যামসন ছয়ে নেমে ৩৮ বলে ৩৬ রানের ইনিংস খেলে চলে যান। শ্রেয়সের ব্যাট থেকে আসে ৭৬ বলে ৮০ রানের ইনিংস। তিনিও সাউদির বলে ফেরেন, ক্যাচ তুলে দেন কনওয়েকে। সাতে নেমে ওয়াশিংটন সুন্দর ১৬ বলে দুরন্ত ৩৭ রানের ক্যামিও ইনিংস খেলেন। সাউদি ও ফার্গুসন তিনটি করে উইকেট নেন।

    ভারতের ৩০৭ রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ডকে সেভাবে কোনওন সমস্যায় পড়তে হয়নি। দুই ওপেনার ফিন অ্যালেন (২২) ও কনওয়ে (২৪) ফিরে যান ৬৮ রানের মাথায়। তখন ১৫ ওভারের খেলা গড়িয়েছে কিউয়ি ইনিংসের। তিনে ব্যাট করতে নামেন ক্যাপ্টেন কেন। চারে আসা ড্যারেল মিচেল ১১ রানে আউট হয়ে গেলেও, কেন ও টম ল্যাথাম বাকিটা বুঝে নেন। ১৬৫ বলে খেলে ২১৫ রানের অপরাজিত পার্টনারশিপ গড়েন তাঁরা। ম্যাচের সেরা টম ল্যাথাম ১০৪ বলে ১৪৫ রানের বিধ্বংসী ইনিংস খেললেন। ১৯টি চার ও ৫টি ছয় মারলেন তিনি। ব্যাট করলেন ১৩৯.৪২-এর স্ট্রাইক রেটে। অন্যদিকে কেন ৯৮ বলে ৯৪ রানে থাকলেন অপরাজিত। তাঁর ব্যাট থেকে এল ৭টি চার ও ১টি ছয়। আগামী রবিবার হ্যামিলটনে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুই দল।
  • Link to this news (২৪ ঘন্টা)