• Mamata Banerjee, Suvendu Adhikari: বিধানসভায় বিজেপি বিধায়কদের নিয়ে মুখ্যমন্ত্রীর ঘরে শুভেন্দু...
    ২৪ ঘন্টা | ২৫ নভেম্বর ২০২২
  • সুতপা সেন ও শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: সংঘাতের আবহে 'সৌজন্য সাক্ষাৎ'! বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে শুভেন্দু অধিকারী। সঙ্গে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল, অশোক লাহাড়ি ও মনোজ টিগ্গা। 'শুভেন্দুকে চা খেতে ডেকেছিলাম', জানালেন মুখ্যমন্ত্রী।

    বিধানসভায় এখন শীতকালীন অধিবেশন চলছে। প্রথমার্ধের অধিবেশন তখন শেষ, বিরতি চলছে। সূত্রের খবর, বিরোধী দলনেতার ঘরে হাজির হন বিধানসভার মার্শাল। কেন? মার্শাল শুভেন্দুকে জানান, 'মুখ্যমন্ত্রী দেখা করতে চাইছেন'। তিনি অবশ্য একা যেতে রাজি হননি। মার্শালকে বলেন, 'আমি একা যাব না। বিধায়কদের সঙ্গে নিয়ে যাব। মুখ্যমন্ত্রী কি সেই অনুমতি দিচ্ছেন'? এরপর ফের মুখ্যমন্ত্রীর ঘরে গিয়ে অনুমতি নিয়ে আসেন মার্শাল।

    প্রথমে দুই বিধায়ক অগ্নিমিত্রা পল ও অশোক লাহিড়িকে নিয়ে মুখ্যমন্ত্রীর ঘরে যান শুভেন্দু। কিছুটা পরে আসেন আর এক বিধায়ক, বিধানসভায় বিরোধীদের চিফ হুইপ মনোজ টিগ্গা। সূত্রের খবর, ঘরে ঢুকেই মমতাকে পায়ে হাত দিয়ে প্রণাম করেন শুভেন্দু। মুখ্যমন্ত্রী বলেন, 'অনেকদিন পর দেখা হল। তুই কেমন আছিস, বাবা কেমন আছেন'? মুখ্যমন্ত্রীর ঘর থেক বেরিয়ে বিরোধী দলনেতা বলেন, 'আমি একা যাইনি। আমার সঙ্গে আরও ৩ বিধায়ক ছিলেন। ৩ থেকে ৪ মিনিট সৌজন্য বিনিময় হয়েছে। অন্য কিছু নেই'। তাঁর আরও বক্তব্য, 'যখনই রাজ্যের স্বার্থে বিধানসভায় শাসক-বিরোধী সমন্বয়ের জন্য সহযোগিতা চাইবেন, আমরা প্রস্তুত আছি'।

    রাজনীতির ময়দানে একে অপরকে ছাড়েন না এক ইঞ্চিও জমিও! দু'জনের বাগযুদ্ধ লেগেই থাকে। একুশের বিধানসভা ভোটে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারান শুভেন্দু অধিকারী। ফল ঘোষণার পর হাইকোর্টের দ্বারস্থ হন তৃণমূলনেত্রী। ভোট গণনা কারচুপির অভিযোগে হাইকোর্টে মামলা চলছে এখনও।

    পাল্টা সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন শুভেন্দুও। শীর্ষ আদালতে আর্জি জানিয়েছিলেন, নন্দীগ্রাম মামলাটি কলকাতার বাইরে স্থানান্তরিত করা হোক। যদিও সেই আবেদন খারিজ হয়ে গিয়েছে। নন্দীগ্রামের বিধায়ককে মামলা প্রত্যাহার করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। নন্দীগ্রামে হারের পর এই প্রথম বিরোধী দলনেতার সঙ্গে দেখা করলেন মুখ্য়মন্ত্রী।
  • Link to this news (২৪ ঘন্টা)