• ত্রিপুরায় আর হিংসা হবে না, কথা দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, বৈঠকের পর দাবি তৃণমূলের
    দৈনিক স্টেটসম্যান | ২৪ নভেম্বর ২০২১
  • কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে ত্রিপুরা পরিস্থিতি নিয়ে বৈঠক করল তৃণমূল প্রতিনিধি দল। সোমবার বিকেল ৪ টে থেকে প্রায় আধ ঘণ্টা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ১৫ জন তৃণমূল সাংসদ বৈঠক করেন। বৈঠকের পর তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন, ত্রিপুয়ার আর সন্ত্রাস হবে না।”

    সাংসদ কল্যাণ বলেন, “আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি জমা দিয়েছি। সায়নী ঘোষের কথাও জানিয়েছি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, 'আপনাদের কথা শুনলাম। এ বার রাজ্য সরকারের বক্তব্য শুনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য উপযুক্ত পদক্ষেপ করার কথা বলব।”

    বৈঠকের পর আর এক তৃণমূল সাংসদ দোলা সেন বলেন, “চাপের মুখে কেন্দ্র যেমন কৃষি আইন প্রত্যাহার করেছিল। তেমনই চাপের মুখে স্বরাষ্ট্রমন্ত্রী দেখা করতে রাজি হলেন।” সোমবার সকালেই ত্রিপুরার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য অমিতের সাক্ষাতের অনুমতি চেয়েছিলেন তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও'ব্রায়েন।

    কিন্তু তিনি তৃণমূল সাংসদদের দেখা করার সময় দেননি বলে জানা গিয়েছে। এর পর সাংসদরা অমিতের দফতরের বাইরে বসে পড়েন এবং বিক্ষোভ দেখান। শেষ পর্যন্ত বিকেলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে ফোন করে জানান ত্রিপুরা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য তৃণমূলের প্রতিনিধিদের সময় দিয়েছেন শাহ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)