• পঞ্চায়েত ভোটের আগে সামাজিক প্রকল্পের ওপর ভর করেই এগোতে চাইছে কেজরিওয়ালের আপ
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৭ নভেম্বর ২০২২
  • রাজ্যবাসীকে সরাসরি আইনি পরামর্শ দেওয়ার জন্য অনলাইন পরিষেবা চালু করল আম আদমি পার্টি। পাশাপাশি দলের প্রতিষ্ঠা দিবসে একাধিক সামাজিক কর্মসূচি পালন করল আপ। আগামী পঞ্চায়েত নির্বাচনে রাজ্যে লড়াইয়ের ময়দানে দেখা যাবে ঝাড়ু প্রতীকে লড়াই করা দলকে। সামাজিক কর্মসূচির মাধ্যমে সাধারণ মানুষের কাছে পৌঁছাতে চাইছে অরবিন্দ কেজরিওলের দল।

    আম আদমি পার্টি ১১তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে বাংলা জুড়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। কলকাতায় আপ-এর রাজ্য দফতরে পতাকা উত্তোলনের পাশাপাশি প্রতিটি জেলায় একাধিক কর্মসূচি নেওয়া হয়। পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা ও বাঁকুড়ায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। পাশাপাশি উত্তর দিনাজপুরে পথ কুকুরের সুরক্ষা ব্যবস্থা, দার্জিলিং ও পূর্ব মেদিনীপুর জেলায় বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচিসহ একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হয় আপের পক্ষ থেকে।

    সামাজিক কর্মসূচির পাশাপাশি প্রতিষ্ঠা দিবসে জনগণের জন্য অনলাইনের মাধ্যমে আইনি পরামর্শ দেওয়ার প্রকল্প শুরু করল আপ। আপ নেতৃত্ব জানিয়েছে, যে সমস্ত মানুষ নানা বিষয়ে আইনি পরামর্শ নিতে চান তাঁদেরকে সঠিক দিশা দেওয়ার চেষ্টা করা হবে দলের তরফে। পার্টির প্রতিষ্ঠাতা দিবস উপলক্ষ্যে বিনামূল্যে এই কর্মসূচি নিয়েছে দল। প্রতি সপ্তাহে এই পরিষেবা চালু থাকবে। সেখানে একজন বিশিষ্ট আইনজীবী থাকবেন হাইকোর্ট থেকে। অনলাইনে থাকবে প্রশ্নোত্তর পর্ব।

    যে কেউ ফোন করে নিজের আইনের সমস্যা সমাধানের জন্য পরামর্শ নিতে পারবেন। আম আদমি পার্টি পশ্চিমবঙ্গ লিগ্যাল সেল জানিয়েছে, সন্ধ্যা ৮টা থেকে ৯টা পর্যন্ত অনুষ্ঠান চলবে।

    https://www.facebook.com/AAPWBLegalCell

    লাইভ অনুষ্ঠানের পাশাপাশি সাধারণের যোগাযোগের জন্য় 8588835553 নম্বরও দিয়েছে আপের লিগ্য়াল সেল।

    আপের প্রধান মুখপাত্র অর্ণব মৈত্র বলেন, ‘১০ বছরে সারা দেশের মানুষ আমাদের এতো ভালোবাসা দিয়েছেন দুর্নীতি মুক্ত দেশ গড়ে তোলার জন্য, যা অকল্পনীয় এবং অভাবনীয়।। আমরা ১৩০ কোটি ভারতীয় মিলে ভারতবর্ষকে সর্বশ্রেষ্ঠ করে তুলব, এটাই আমাদের দলের একমাত্র লক্ষ্য। ভালো শিক্ষা, স্বাস্থ্য সকল ভারতীয়দের অধিকার, আমরা সেই লক্ষ্য পূরণ করতে অঙ্গীকার বদ্ধ।’
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)