• Daily Horoscope, 25 November 2021: লক্ষ্মীবারে অর্থযোগ কার কার? পড়ুন রাশিফল
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৫ নভেম্বর ২০২১
  • ভ্রমণ এবং আনন্দদায়ক সফরে মজে থাকবেন। আর্থিক লাভ থাকবে, যদিও বিনিয়োগে সমস্যা থাকবে। পারিবারিক অনুষ্ঠানের একটি শুভ দিন। নতুন প্রেমে পড়ার সুযোগ রয়েছে। সহকর্মীরা আপনার সমস্যা বুঝতে পারবেন, সঙ্গেই নিজেকে একটু খেলিয়ে ব্যবহার করুন। 

    হতাশা রাখবেন না। নিজেকে সঠিক কাজে এবং চিন্তায় নিয়োগ করুন। অন্যকে সাহায্য করুন,তবে ঋণ দেওয়ার বিষয়ে একটু ভেবে চিন্তে। চারিপাশের মানুষ আপনার সঙ্গে জড়িয়ে থাকবে, তাদের সঙ্গে সম্পর্ক ভাল রাখুন। নিজস্ব সংকল্প নিন, এগিয়ে যান। 

    হাসতে থাকুন, সম্পত্তি সংক্রান্ত সবকিছুই নিবারণ হবে। নিজের উত্তম চিন্তাভাবনা হারাতে দেবেন না। নির্দিষ্ট কিছু বিবাদ থেকে দূরে থাকুন। একলা লড়াই করার সময় নয় এখন, বরং আপনার বুদ্ধি কাজে লাগান। পরিকল্পনা পরিবর্তন করতে হবে, প্রত্যাশা অনুযায়ী ভাল ফল হবে না। তারপরেও নিজেকে দিয়ে বিবেচনা করুন। 

    মনোভাব সুন্দর রাখুন। দুশ্চিন্তা থেকে মুক্তি পাবেন। আত্মীয়দের থেকে অনেক সুবিধা পাবেন। সম্পত্তি নিয়ে সজাগ থাকুন। মেজাজ আয়ত্বে রাখুন। অনেক কাজে আজকে লাভ পাবেন। দরকারি কাজের কথা ভুলবেন না। শরীর ভাল থাকবে। 

    শক্তি থাকবে, অর্ধেক সময়েই কাজ করতে পারবেন। অর্থ সঞ্চয় সম্পর্কে শিখতে হবে। নিজের দক্ষতাকে সঠিক কাজে লাগান। মন থেকে সমস্যা দূরে করুন। সকলের মাঝে অবস্থান উন্নত করুন। ব্যক্তিগত অনুভূতি ভাগ করে নিন, নিজেকে পিছিয়ে রাখবেন না। কথা বলুন, মতামত দিন।

    নিজের আবেগ আয়ত্বে রাখুন। কিছু গুরুত্বপূর্ণ কাজ বজায় থাকবে, তবে বেশি সংবেদনশীল হবেন না। সম্পর্কগুলোকে নষ্ট করবেন না। পারিবারিক বিতর্কের সম্ভাবনা রয়েছে। পুরস্কার না পেলে হতাশাগ্রস্থ হবেন না। নিজের উপস্থিতি ভাল রাখুন। পার্টনারের বিশ্বাসযোগ্য কাজ করুন। 

    বাচ্চাদের কাজে রেগে না গেলেই ভাল হয়। নিজেকে বেশ কিছু বিষয়ে সংযত রাখুন। বিচার ক্ষমতা বাড়িয়ে তুলুন। নিজের শক্তি বৃদ্ধি করুন। জটিল বিষয় থেকে দূরে থাকুন। বৈবাহিক জীবনে উন্নতি। অনুভূতি সকলের সঙ্গে শেয়ার করুন। 

    শারীরিক এবং মানসিক দুইই দিকেই শক্ত থাকুন। অর্থ সাশ্রয় করলে ব্যর্থ হবেন। পরিস্থিতি শীঘ্রই উন্নত হবে। চিন্তা ভাবনা একটু কমান, নতুন করে এটি সমস্যা সৃষ্টি করবে নয়তো। কাছের মানুষদের হতাশ করবেন না, তবে পরে আফশোস করবেন। বন্ধুদের সঙ্গে সময় কাটান। পার্টনারের কথায় রাগ করবেন না।

    ব্যক্তিত্ব বজায় রাখুন। নিজে থেকে এগিয়ে কাজ করুন, ভয় পেলে চলবে না। পরিবারের গোপন খবরে আশ্চর্য হয়ে যাবেন। বিবাহ প্রস্তাব আসতে পারে। সঠিক বোঝার চেষ্টা করুন। কথা নিয়ে বেশি ভাবার দরকার নেই। নিজের সময় নষ্ট করবেন না। 

    দীর্ঘ অসুস্থতা থেকে মুক্তি পাবেন। সন্দেহজনক মনোভাব দূরে রাখুন। উদ্বেগ থাকবে। কিছু কাজ উত্তেজনা সৃষ্টি করতে পারে। কঠোর পরিশ্রম বজায় রাখুন। অযথা জটিল পরিস্থিতির মধ্যে ঢুকবেন না। খালি সময়ে নিজেকে নিয়ে ব্যস্ত থাকুন। 

    ঘরের কাজে বিশেষ যত্ন নিন। জিনিস সম্পর্কে অসাবধান হবেন না। জমি বাড়িতে বিনিয়োগ করা উচিত। ভুল বোঝাবুঝি মিটিয়ে ফেলুন। প্রেমের দিকে ঝোঁক প্রবল, তবে নিজেকে সহজেই ফেলে দেবেন না। নতুন কাজের সুযোগ রয়েছে। 

    নানান কাজে সময় ব্যয় করুন। সুযোগ কোথা দিয়ে আসে বলার নয়। আর্থিকভাবে আটকাবেন। ঋণ নেবেন না। নিজেকে সামলানোর চেষ্টা করুন, নয়ত সম্পর্কে বাঁধার সৃষ্টি হবে। খালি সময়ে নিজেকে নিয়ে ব্যস্ত থাকুন। অনেক কিছু অর্জন করতে পারেন তাই সুযোগ বুঝেই এগোন। শরীর ভাল রাখুন। 
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)