• অভিষেকেই ক্রাইসিস ম্যান শ্রেয়স, দুরন্ত ফিফটিতে দলকে বাঁচালেন মুম্বইকর
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৫ নভেম্বর ২০২১
  • অভিষেকেই ভারতের মান বাঁচালেন শ্রেয়স আইয়ার।।দুরন্ত ফিফটি করে। কানপুর টেস্টে প্ৰথম দিনের শেষে ভারত ২৫৮/৪। আর সুবিধাজনক জায়গায় দলকে পৌঁছে দেওয়ার সিংহভাগ কৃতিত্ব শ্রেয়স আইয়ারের।

    কানপুরের গ্রিন পার্কে প্ৰথম দিনে টসে জিতে ব্যাট করতে নেমে ভারত একসময় ১০৩/৬ এবং শেষ পর্যন্ত ১৪৫/৪ হয়ে যায়। বিপদের মুখে অবতীর্ণ হয়েই নায়ক শ্রেয়স আইয়ার। জাতীয় দলের হয়ে প্ৰথম টেস্ট ম্যাচ খেলতে নেমে। পঞ্চম উইকেটে জাদেজার সঙ্গে অপরাজিত ১১৩ রানের পার্টনারশিপে ভারত দিনের শেষে স্বস্তিতে। মন্দ আলোর কারণে খেলা বন্ধ হওয়ার জন্য শ্রেয়স (৭৫) এবং জাদেজা (৫০) দুজনেই ফিফটি করে ক্রিজে অপরাজিত।

    রোহিত শর্মা, বিরাট কোহলি নেই। চোট পেয়ে ছিটকে গিয়েছেন কেএল রাহুলও। বিশ্রামে ঋষভ পন্থও। এমন অবস্থায় মাত্র পাঁচ জন স্পেশ্যালিস্ট ব্যাটসম্যান দিয়ে দল সাজিয়েছিল রাহানের টিম ইন্ডিয়া।

    এক জন ব্যাটসম্যান কম নিয়ে খেলতে নামলে বাড়তি দায়িত্ব এসে পড়ে মিডল অর্ডারে। চূড়ান্ত অফ ফর্মে থাকা চেতেশ্বর পূজারা এবং ক্যাপ্টেন রাহানে বাড়তি দায়িত্ব নিয়ে কেমন পারফর্ম করে, সেদিকে নজর ছিল সকলের।

    তবে দিনের শেষে দুজনেই ফের একবার ব্যর্থ। সাউদির বলে প্যাভিলয়নে ফিরে যাওয়ার আগে পূজারা করলেন মাত্র ২৬। অন্যদিকে, জেমিসনের বলে আবার বোল্ড হয়ে গেলেন রাহানে। করলেন মাত্র ৩৫।

    তার আগে মায়াঙ্ক আগারওয়াল এবং শুভমান গিলের ওপেনিং পার্টনারশিপও সেভাবে জমল না। শুভমান গিল ৫২ রান করলেও মায়াঙ্ক আগারওয়ালের অবদান মাত্র ১৩। নিয়মিত ব্যবধানে একসময় উইকেট হারিয়ে ভারত দেড়শ তোলার আগেই দুই ওপেনার সহ পূজারা-রাহানের উইকেট খুঁইয়ে ফেলে। সেখান থেকে দিনের শেষে অসাধারণ জুটিতে ম্যাচে ফেরান জাদেজা-শ্রেয়স আইয়ার।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)