• Amazon Prime সাবস্ক্রিপশনের খরচ বাড়ছে, কবে থেকে পকেট খসবে?
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৬ নভেম্বর ২০২১
  • ভারতে শীঘ্রই Amazon Prime সাবস্ক্রিপশনের মাশুল বৃদ্ধি পাচ্ছে। সংস্থাটি তাদের FAQ পেজে এই খবর নিশ্চিত করেছে। ৯৯৯ টাকার বার্ষিক সাবস্ক্রিপশনের মাশুল একধাক্কায় অনেকটাই বাড়তে চলেছে। আগামী ডিসেম্বর থেকেই নতুন মূল্য কার্যকর হবে সংস্থা জানিয়েছে। ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের সাপোর্ট পেজে থেকে পাওয়া তথ্য অনুসারে জানা গিয়েছে অ্যামাজন প্রাইম ভিডিও’র মাসিক চার্জ আগামী মাস থেকেই বেড়ে হচ্ছে ১৭৯ টাকা। এবং বার্ষিক সাবক্রিপশনের জন্য ইউজারদের দিতে হবে ১৪৯৯ টাকা। অর্থাৎ একধাক্কায় বার্ষিক সাবক্রিপশনের মাশুল ৫০০ টাকা বৃদ্ধি করল অ্যামাজন। Amazon একটি ত্রৈমাসিক প্ল্যানও অফার করে যার মূল্য শীঘ্রই বেড়ে হচ্ছে  ৪৫৯ টাকা।

    বর্তমানে, গ্রাহকরা ১২৯ টাকায় ৩০ দিনের সাবস্ক্রিপশন প্ল্যান পেয়ে থাকেন এবার থেকে সেই প্ল্যান পেতেই গ্রাহককে দিতে হবে ১৭৯ টাকা। ত্রৈমাসিক প্ল্যানটির জন্য গ্রাহকদের দিতে হয় ৩২৯ টাকা এবার থেকে এই প্ল্যানের জন্য গ্রাহকদের দিতে হবে ৪৫৯ টাকা। অন্যদিকে বার্ষিক প্ল্যানের জন্য গ্রাহকদের দিতে হত ৯৯৯ টাকা এবার থেকে গ্রাহকদের দিতে হবে ১৪৯৯ টাকা। সংস্থা ইতিমধ্যেই নিশ্চিত করেছে, বিদ্যমান গ্রাহকদের অতিরিক্ত অর্থ প্রদান করতে হবে না। এই মাশুল কেবল নতুন গ্রাহক এবং সেই সকল গ্রাহকদের জন্য যাঁদের প্ল্যান ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, বর্তমান গ্রাহকদের জন্য এই অতিরিক্ত মাশুল কার্যকর নয়। তবে বিদ্যমান অফার শেষ হয়ে গেলে নতুন নির্ধারিত প্ল্যান অনুসারেই গ্রাহকদের পরবর্তী রিচার্জ করতে হবে। পাশাপাশি, কোম্পানিটি নিশ্চিত করেছে যে ব্যবহারকারীরা তাদের টেলিকম প্ল্যানের অংশ হিসাবে Amazon Prime-এ যোগ দিয়েছেন তারা শীঘ্রই মূল্যবৃদ্ধি দেখতে পাবেন।

    অ্যামাজন জানিয়েছে, “পাঁচ বছর ধরে প্রতিনিয়ত গ্রাহকদের আরও ভাল বিনোদনের জন্য আমরা কাজ করে চলেছি, প্রাইম সদস্যদের অফার করার মান বৃদ্ধি করে চলেছি৷ প্রাইম প্রতিদিন জীবনকে আরও সুবিধাজনক এবং বিনোদনমূলক করতে কেনাকাটা, সঞ্চয় এবং বিনোদন সুবিধাগুলির একটি অতুলনীয় সমন্বয় প্রদান করে এবং আমরা গ্রাহকদের জন্য প্রাইমকে আরও মূল্যবান করে তুলতে বিনিয়োগ চালিয়ে যাচ্ছি।” এ কারণেই সাবস্ক্রিপশনের দাম বাড়াতে চায় সংস্থা।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)