• IPL-এ বিরাট খবর! নিলামের আগেই নতুন দলের পথে এই পাঁচ তারকা
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৬ নভেম্বর ২০২১
  • নভেম্বরে যত শেষের পথে এগিয়ে আসছে ততই ধুকপুকানি বাড়ছে সমস্ত ফ্র্যাঞ্চাইজির অন্দরমহলে। ডেডলাইন যে এগিয়ে এল। নিলামের আগে কোন তারকাকে ধরে রাখবে সমস্ত ফ্র্যাঞ্চাইজি, তা বোর্ডকে জানানোর শেষ দিন ৩০ নভেম্বর। একবার রিলিজ করে দেওয়ার পরে আরটিএম কার্ডও এবার ব্যবহারের সুযোগ নেই।

    সেই সঙ্গে ফ্র্যাঞ্চাইজিদের দুর্ভাবনা বাড়িয়েছে নতুন দুই দলের জন্য বোর্ডের নিয়ম। রিটেন করার পরে যে ক্রিকেটারদের রিলিজ করবে আট ফ্র্যাঞ্চাইজি, সেই ক্রিকেটারদের মধ্যে তিনজন করে ক্রিকেটারকে নিলামে যাওয়ার আগেই সই করাতে পারবে লখনৌ এবং আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি। যে তিন ক্রিকেটার নয়া ফ্র্যাঞ্চাইজিরা বেছে নেবে, তাঁদের আর নিলামে ওঠানো হবে না।

    অর্থাৎ নিয়মের ফাঁদে চারজনকে রিটেন করার পরেও যদি কোনও তারকাকে পুনরায় নিলাম থেকে কিনতে চায় সংশ্লিস্ট ফ্র্যাঞ্চাইজি, সেক্ষেত্রেও সেই ক্রিকেটার বেহাত হয়ে যাওয়ার সম্ভবনা প্রবল। একাধিক ক্রিকেটার এবার নিলামের টেবিলে যাওয়ার আগেই নতুন দুই ফ্র্যাঞ্চাইজিতে নাম লিখিয়ে ফেলতে পারেন।

    জানা যাচ্ছে সঞ্জীব গোয়েঙ্কার লখনৌ ফ্র্যাঞ্চাইজিতে যেতে পারেন তিনি। ইতিমধ্যেই তাঁর কাছে বড়সড় প্রস্তাব চলে।গিয়েছে। নতুন দলে নতুম কোচিং স্টাফ এবং নয়া প্লেয়ারদের স্কোয়াড নিয়ে অধিনায়কত্ব করে নিজের ভাগ্য ফেরাতে মরিয়া তারকা ক্রিকেটার।

    ওয়ার্নারকে যে নিলামের আগে হায়দরাবাদ রিলিজ করে দেবে, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে অজি সুপারস্টার নিলামের টেবিলে যাওয়ার আগেই নতুন দল পেয়ে যেতে পারেন আহমেদাবাদ অথবা লখনৌ-তে। সেই সম্ভবনা বেশ জোরালো।

    জানা যাচ্ছে, যে চার তারকাকে রিটেন করবে মুম্বই, সেই তালিকা প্রায় চূড়ান্ত। রোহিত শর্মার সঙ্গেই রিটেন করার তারকাদের মধ্যে রয়েছেন জসপ্রীত বুমরা। এছাড়াও কায়রণ পোলার্ডের সঙ্গে শেষমুহূর্তের আলোচনা চালাচ্ছে ফ্র্যাঞ্চাইজি। ঈশান কিষানকেও সম্ভবত রিটেন করার পথে হাঁটবে পাঁচবারের আইপিএল জয়ী ফ্র্যাঞ্চাইজি।

    কারণ প্রোটিয়াজ স্পিডস্টার যে কোনও টি২০ দলের সম্পদ। গত মরশুমেই ৩০ শিকার সমেত কাগিসো রাবাদা বেগুনি টুপির মালিক হয়েছিলেন। আইপিএল ২০২১-এ ১৫ জনকে আউট করেন তারকা। ২০১৯-এ আবার মাত্র ১২ ম্যাচে ২৫ উইকেট তুলে নিয়েছিলেন।।রাবাদাকও দিল্লি ছেড়ে দিলে, নিলামের আগেই লখনৌ অথবা আহমেদাবাদ কিনে নিতে পারে তারকাকে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)