• কাটমানি নেওয়ার অভিযোগ! কংগ্রেস নেতাকে গণধোলাই, চাঞ্চল্য হরিশ্চন্দ্রপুরে
    এই সময় | ২৭ নভেম্বর ২০২২
  • West Bengal News কাটমানি নেওয়ার অভিযোগে এবার গণধোলাই কংগ্রেস নেতাকে। কংগ্রেসের পথসভা চলাকালীন গণধোলাই গ্রামবাসীদের। চাঞ্চল্য এলাকায়। মন্তব্য করতে চাননি অভিযুক্ত কংগ্রেস নেতা। পাল্টা তৃণমূলের দিকে আঙুল তুলেছে ব্লক কংগ্রেস নেতৃত্ব। ঘটনাটিকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়ে পড়ল মালদার হরিশ্চন্দ্রপুরে।

    স্থানীয় সূত্রে খবর, মালদা (Malda) জেলার (Harishchandrapur) ১ নম্বর ব্লকের তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের বড়ল বাজারে কংগ্রেসের মিছিল এবং পথসভার আয়োজন করা হয়েছিল। সেই পথসভাতেই উপস্থিত ছিলেন (Congress) নেতা মোহাম্মদ রাকিব। মোহাম্মদ রাকিবের উপস্থিতির ব্যাপারে খবর পান পার্শ্ববর্তী ডাঙ্গিলা গ্রামের বাসিন্দা সাইনুল হক এবং তাঁর স্ত্রী সেমো বিবি। পথসভায় কংগ্রেস নেতার উপর চড়াও হন তাঁরা। সভাস্থলেই অভিযুক্ত কংগ্রেস নেতাকে গণধোলাই দেওয়া হয়। অভিযোগ, মোহাম্মদ রাকিব ৩ বছর আগে সরকারি মিনি পাম্প সেট পাইয়ে দেওয়ার নাম করে তাঁদের কাছ থেকে ১ লাখ ৩৫ হাজার টাকা নিয়েছিলেন। চায়ের দোকানি সাইনুল হক নিজেদের পাঁচ কাঠা জমি বিক্রি করে সেই টাকা দেয় মোহাম্মদ রাকিবকে। কিন্তু তিন বছর অতিক্রান্ত হলেও তাঁরা পায়নি মিনি পাম্প সেট। টাকা ফেরত চাইতে গেলেও তাঁদেরকে বারবার ঘুরিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। এরপরেই অভিযোগকারীর পরিবারের লোকজন সহ ডাঙ্গিলা গ্রামের বাসিন্দারা পথসভায় অভিযুক্ত কংগ্রেস নেতার উপর চড়াও হন।

    স্থানীয় সূত্রে খবর, ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত পঞ্চায়েত সদস্য ছিলেন এই মোহাম্মদ রাকিব। ব্লক কংগ্রেস নেতৃত্ব বিষয়টি জানেন না বলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন। অভিযোগকারী সাইনুল হকের স্ত্রী সেমো বিবি বলেন, "কংগ্রেসের নেতা মোহাম্মদ রাকিব আমাদের কাছ থেকে টাকা নিয়েছিল। কিন্তু যে জন্য নিয়েছিল সেই কাজ হয়নি। টাকা ফেরত দিচ্ছিল না। সেই জন্য আমরা গিয়ে ধরেছি।" বিষয়টি নিয়ে ব্লক কংগ্রেস সভাপতি বিমান বিহারী বসাক বলেন, "এই ঘটনাটা আমি বিস্তারিত জানি না। না জেনে মন্তব্য করব না। তবে কংগ্রেস কর্মীদের মারবে এটা স্বাভাবিক। তৃণমূল কংগ্রেসই কংগ্রেসের উপর আক্রমণ করছে।"

    তবে বিষয়টি নিয়ে কংগ্রেসকে আক্রমণ করতে ছাড়েনি স্থানীয় নেতৃত্ব। মালদা জেলা TMC কংগ্রেসের সাধারণ সম্পাদক জম্মু রহমান বলেন, "এক সময় কংগ্রেস যখন বিভিন্ন পঞ্চায়েতে ক্ষমতায় ছিল, তখন লাগাম ছাড়া দুর্নীতি হতো। কংগ্রেসের নেতাদের তাই সেই অভ্যাসটা যায়নি। যারা ক্ষমতায় না থাকার পরেও দুর্নীতি করে তারা ক্ষমতায় আসলে কী করবে মানুষ বুঝতে পারছে।"
  • Link to this news (এই সময়)