• তদন্তে অসহযোগিতার অভিযোগ, CBI-এর পর অনুব্রতর দেহরক্ষী সায়গলকে গ্রেফতারের সিদ্ধান্ত ED-র
    এই সময় | ০৭ অক্টোবর ২০২২
  • তদন্তে অসহযোগিতা! CBI-এর পর বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গলকে গ্রেফতার করার সিদ্ধান্ত ED-রও। এই মর্মে তাঁরা প্রোডাকশন ওয়ারেন্ট জারির আবেদন জানিয়েছে আসানসোল বিশেষ আদালতে। অভিযোগ, চার ঘণ্টা জেরার পরেও একাধিক প্রশ্নের কোনও উত্তর দেননি সায়গল। তদন্তে কোনওভাবেই সহযোগিতা করতে চাননি। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। উল্লেখ্য, গোরু পাচার মামলায় বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে জেরা করার জন্য শুক্রবার আসানসোল সংশোধনাগারে পৌঁছান ED-র ছয় আধিকারিক। তাঁদের মধ্যে সংশোধনাগারে প্রবেশ করেন তিন জন। একজন পুলিশ কর্মী কীভাবে এত সম্পত্তির মালিক হয়েছেন? সেই প্রশ্নের উত্তর খুঁজছিলেন তদন্তকারীরা। শুক্রবার সংশোধনাগারের মধ্যে তাঁকে বিস্তর জিজ্ঞাসাবাদ করা হয়। অভিযোগ, তিনি তদন্তকারীদের সহযোগিতা করেননি। আর তাই তাঁকে গ্রেফতারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    উল্লেখ্য, গোরু পাচার মামলায় আগেই CBI-এর হাতে গ্রেফতার হয়েছেন সায়গল হোসেন। আপাতত আদালতের নির্দেশে তিনি রয়েছেন আসানসোল সংশোধনাগারে। সেখানেই এই মামলায় গ্রেফতার হওয়ার পর আদালতের নির্দেশে ঠাঁই হয়েছে অনুব্রত মণ্ডলেরও।

    গোরু পাচার চক্রের তদন্তে নেমে CBI-এর নজরে আসে সায়গলের সম্পত্তি। কোটি কোটি টাকার সম্পত্তির মালিক তিনি, সামনে আসে এই বিষয়টি। নামে ও বেনামে একাধিক সম্পত্তি কেনার বিষয়টি নজরে আসে তদন্তকারীদের। তাঁ মা এবং স্ত্রীর নামে থাকা সম্পত্তির হাতবদলের বিষয়টির দিকেও নজর রাখেন তদন্তকারীরা। এই মামলায় আগেই CBI-এর গ্রেফতার হয়েছিলেন সায়গল। তাঁকে আসানসোল আদালতে তোলা হয়। সেখানে তাঁকে জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। এই মুহূর্তে তিনি আসানসোল সংশোধনাগারে রয়েছেন। তাৎপর্যপূর্ণভাবে, তাঁকে জেরা করতে চেয়ে আসানসোলের বিশেষ আদালতের দ্বারস্থ হয়েছিল ED। সেই আবেদনে সম্মতি দেওয়া হয়। আদালতের নির্দেশ মোতাবেক শুক্রবার আসানসোল সংশোধনাগারে পৌঁছয় ED-র বিশেষ দল। অভিযোগ, তদন্তে সাহায্য করেননি সায়গল।

    তাৎপর্যপূর্ণভাবে, গোরু পাচার মামলায় CBI-এর হাতে গ্রেফতার হয়েছিলেন অনুব্রত মণ্ডল। জামিন পাননি তিনিও। তাঁকে আপাতত রাখা হয়েছে আসানসোল সংশোধনাগারে। অর্থাৎ একই জেলে রয়েছেন তাঁরা। গ্রেফতারির পর সায়গলকে আসানসোলের বিশেষ আদালতে তোলা হতে পারে, জানা যাচ্ছে এমনটাই।

    দেশের আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।
  • Link to this news (এই সময়)