• Belgium-Morocco: ফের অঘটন, মরক্কোর কাছে হেরে প্রি-কোয়ার্টারের পথ কঠিন হল বেলজিয়ামের
    আজকাল | ২৮ নভেম্বর ২০২২
  • বেলজিয়াম - ০ 

    মরক্কো - ২ (সাবিরি, জাকারিয়া)

    আজকাল ওয়েবডেস্ক: অঘটনের বিশ্বকাপ। এশিয়ার পর এবার চমক আফ্রিকার। রবিবার মরক্কোর কাছে ০-২ গোলে হেরে পরের রাউন্ডে যাওয়া কঠিন হয়ে গেল বেলজিয়ামের। গোল দুটি করেন আব্দেল হামিদ সাবিরি এবং জাকারিয়া আবৈখলাল। প্রথমার্ধে মরক্কোর একটা গোল বাতিল না হলে লজ্জা আরও বাড়ত।‌ আর কোনও বিশ্বকাপে পরপর এত অঘটন ঘটেছে কিনা জানা নেই। এদিন মরক্কোর গতির কাছে আত্মসমর্পণ রেড ডেভিলসদের। কানাডার বিরুদ্ধে প্রথম ম্যাচই রেড অ্যালার্ট ছিল হ্যাজার্ড, কেভিন ডি ব্রাইনদের। ধারেভারে তাঁদের থেকে অনেক দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে কোনওক্রমে জিতেছিল ফিফা ক্রমতালিকায় দুই নম্বরে থাকা দেশ।

    পেনাল্টি বাঁচিয়ে দলকে লড়াইয়ে রেখেছিলেন গোলকিপার কুর্তোয়া।‌ কিন্তু এদিন মরক্কোর আক্রমণের ঝাপটায় দুর্গ অক্ষত রাখতে পারেননি বেলজিয়ামের কিপার। দু'বার পরাস্ত হলেন।

    প্রথমার্ধে একাধিক আক্রমণ করে মরক্কো। অতিরিক্ত সময় হাকিম জিয়েচের ফ্রিকিক থেকে করা গোলে এগিয়ে যায় আফ্রিকার দেশ। কিন্তু ভার-এর সাহায্যে অফসাইডের জন্য গোল বাতিল করা হয়। সেই যাত্রায় বেঁচে যায় গত বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা।‌ কিন্তু শেষরক্ষা হয়নি। ম্যাচের ৭৩ মিনিটে ফ্রিকিক থেকে দলকে এগিয়ে দেন সাবিরি। পিছিয়ে পড়ার পর অলআউট ঝাঁপায় মার্টিনেজের দল। কিন্তু গোল শোধ করতে পারেনি ডি ব্রুইনরা। উল্টে অতিরিক্ত সময় ব্যবধান বাড়ায় মরক্কো। ৯০+২ মিনিটে ২-০ করেন জাকারিয়া। এই হারের ফলে পরের রাউন্ডে যাওয়া অনিশ্চিত হয়ে পড়ল বেলজিয়ামের। শেষ ষোলোর ছাড়পত্র পেতে গ্রুপের শেষ ম্যাচে ক্রোয়েশিয়াকে হারাতেই হবে হ্যাজার্ডদের। 
  • Link to this news (আজকাল)