• Lionel Messi, FIFA World Cup 2022: সামনে লেওনডস্কির পোল্যান্ড, জয়ের ১২ ঘণ্টার মধ্যেই মাঠে মেসির ব্রিগেড
    ২৪ ঘন্টা | ২৮ নভেম্বর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: মেক্সিকোকে (Mexico) হারিয়ে বিশ্বকাপে (FIFA World Cup 2022) বেঁচে রয়েছে আর্জেন্টিনা (Argentina)। তবে কাজ এখনও শেষ হয়ে যায়নি। এবার প্রতিপক্ষ রবার্ট লেওনডস্কির (Robert Lewandowski) পোল্যান্ড (Poland)। আগামি ১ ডিসেম্বর মুখোমুখি হবে দুই দল। সেটা মাথায় রেখে গত ম্যাচ জয়ের ১২ ঘণ্টার মধ্যে অনুশীলনে নেমে পড়ল লিওনেল স্কালোনির (Lionel Scaloni) দল। 

    লিওনেল মেসির (Lionel Messi) জাদুতে মেক্সিকোর বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা। এ জয়ে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন নতুন করে প্রাণ ফিরে পেয়েছে। তবে এক ম্যাচ জিতেই মেসিদের স্বস্তির নিশ্বাস ফেলার সুযোগ নেই। কারণ, অন্য সমীকরণ ছাড়া নকআউট পর্বে যাওয়ার জন্য সেই ম্যাচ জিততে হবে মেসিদের। হারলেই বিদায়ের টিকিট কনফার্ম হয়ে যাবে। তাই মেক্সিকোর ম্যাচ শেষ হতেই পরবর্তী বিপক্ষ নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে নীল-সাদা বাহিনী। 

    তবে মেক্সিকোর বিরুদ্ধে যাঁরা একাদশে ছিলেন, সেই ফুটবলাররা অবশ্য স্বাভাবিক অনুশীলন করেননি। তাঁরা গা গরম করতেই বেশি ব্যস্ত ছিলেন। দলের বাকি সদস্যরা অবশ্য কঠোর অনুশীলনই করেছেন। অনুশীলন না করলেও রদ্রিগো দি পলকে সঙ্গে নিয়ে মাঠে উপস্থিত হয়ে সতীর্থদের অনুশীলনে দেখেছেন মেসি। আর্জেন্টনাই সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস এমনটাই জানিয়েছে।

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    গত ম্যাচে মোক্ষম সময় মেসি গোল করেছেন। আবার গোল করিয়েছেন। যদিও তাঁর কাজ শেষ হয়নি। ম্যাচের শেষে আর্জেন্টাইন মহাতারকা বলেছেন, 'আজ থেকে আমাদের জন্য আরেকটি বিশ্বকাপ শুরু হল। কারণ, আমরা জানতাম, দুটি ম্যাচ জিতেই আমাদের পরের পর্বে যেতে হবে। আমরা গুরুত্বপূর্ণ একটি ধাপ পার হয়েছি, তবে আমরা এ নিয়ে সতর্ক যে প্রথম লক্ষ্যটি অর্জনের জন্য আমাদের আরও একটি ধাপ পেরোতে হবে।' 

    দুই ম্যাচ শেষে আর্জেন্টিনার পয়েন্ট এখন ৩। প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারানো সৌদি আরবের পয়েন্টও ৩। পয়েন্ট তালিকার শীর্ষে আছে পোল্যান্ড। এক জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৪। দুই ম্যাচ শেষে এক ড্র ও এক হারে মেক্সিকোর পয়েন্ট ১। 

     
  • Link to this news (২৪ ঘন্টা)