• Kylian Mbappe | Ivanka Trump: রাতে ট্রাম্প কন্যার সঙ্গে এমবাপের ছবি ভাইরাল! ফ্রান্স কোচ বলে দিলেন বড় কথা
    ২৪ ঘন্টা | ২৮ নভেম্বর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: কিলিয়ান এমবাপের (Kylian Mbappe) জোড়া গোলে ফ্রান্স ২-১ গোলে ডেনমার্ককে (France vs Denamark) হারিয়ে, চলে গিয়েছে নকআউটে, গতবারের চ্যাম্পিয়ন দলের হয়ে এমপাবে স্বপ্নের ফুটবল খেলেছেন। ম্যাচের পর এমবাপের সঙ্গে পরিবার নিয়ে দেখা করতে এসেছিলেন  ইভানকা ট্রাম্প (Ivanka Trump)। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) কন্যা এমবাপের সঙ্গে ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে লেখেন, 'আজ রাতে ফ্রান্সের অসাধারণ জয়ের জন্য, এমবাপেকে শুভেচ্ছা জানাতে পারা সম্মানের। কিলিয়ান অসাধারণ প্রতিভাবান ফুটবলার।' ইভানকার সঙ্গে এমবাপের ছবি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

    অন্যদিকে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ ভূয়সী প্রশংসা করেছেন এমবাপের। ম্যাচের পর বিশ্বকাপ জয়ী কোচ বলেন, 'কিলিয়ান অসাধারণ প্লেয়ার। যে কোনও সময়ে ফারাক গড়ে দেওয়ার ক্ষমতা ওর মধ্যে রয়েছে। প্রতিপক্ষ দল ওকে নিয়ে কী ভাবছে, তা প্রাধান্য পায় না সেক্ষেত্রে। ওর দুর্দান্ত ক্ষমতার সঙ্গেই বাড়তি গুণ হচ্ছে, একেবারে দল নিবেদিতপ্রাণ। ওর লক্ষ্যই হচ্ছে বিশ্বকাপ জেতা।'

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    পরপর দুই ম্যাচে দুই গোল করে এমবাপে ছুঁয়ে ফেললেন মেসিকে। দু’জনেরই বিশ্বকাপে সাতটি করে গোল হয়ে গেল। তবে এমবাপে এই কীর্তি গড়লেন মাত্র ২৩ বছরে। নিজের দ্বিতীয় বিশ্বকাপেই। সেখানে আর্জেন্টিনার মহাতারকার লেগেছে পাঁচটি বিশ্বকাপ। স্কিল ও পাওয়ারের মিশেলে যে কোনও সময় বিপক্ষের রক্ষণ কাঁপিয়ে দিতে পারেন। শনিবার স্টেডিয়াম ৯৭৪-এ ফের একবার এমবাপে নামক তারকা তাঁর ঝলক দেখালেন। ফলে একটা সময় পর্যন্ত চোখে চোখ রেখে লড়াই করার ডেনমার্ক হার স্বীকার করতে বাধ্য হল। এখানেই শেষ নয় ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের পর এমবাপেই একমাত্র ফুটবলার যিনি চব্বিশ বছরে পা দেওয়ার আগেই বিশ্বকাপে করে ফেললেন সাত গোল।

     
  • Link to this news (২৪ ঘন্টা)