• ODI World Cup 2023:ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে-রিপোর্ট
    হিন্দুস্তান টাইমস | ২৮ নভেম্বর ২০২২
  • ভারত আগামী বছর ২০২৩ সালের একদিনের বিশ্বকাপের আয়োজক দেশ। এবং এই আইসিসি ইভেন্টের ফাইনাল ম্যাচটি আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজন করা হতে পারে বলে খবর পাওয়া যাচ্ছে। ICC পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ হবে ওডিআই বিশ্বকাপের ১৩তম সংস্করণ এবং ভারত চতুর্থবারের মতো এই বিশ্বকাপের আয়োজন করবে। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ আয়োজনের তালিকায় প্রথম নম্বরে রয়েছে নরেন্দ্র মোদী স্টেডিয়াম।

    আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম এবং এক লাখ দর্শকের বসার ক্ষমতা রয়েছে। আইসিসির এই ইভেন্টে রাউন্ড রবিন পর্বে ১০টি দল একে অপরের বিরুদ্ধে খেলবে। একটি জয় প্রতিটি দলের জন্য দুটি পয়েন্ট আনে এবং একটি ফলাফল বিহীন ম্যাচে উভয় দলের জন্য একটি পয়েন্ট পাওয়া যায়। রাউন্ড-রবিন পর্বের শেষে, চারটি দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে এবং একটি দল বিজয়ী হবে।

    আসুন আমরা আপনাকে বলি যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ রবিবার বলেছিলেন যে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে সর্বাধিক সংখ্যক দর্শকের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে। ২০২২ সালের আইপিএল ফাইনাল। এই স্টেডিয়ামটি আগে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশন (GCA) স্টেডিয়াম মোতেরা নামে পরিচিত ছিল। এর ধারণক্ষমতা ১,১০,০০০ দর্শক, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (MCG) চেয়ে প্রায় ১০,০০০ বেশি ছিল।

    MCG এর ধারণক্ষমতা ১,০০,০২৪ দর্শক। জয় শাহ টুইট করে লিখেছেন যে আমি গর্বিত এবং আনন্দিত যে GCA Motera-এর গ্র্যান্ড নরেন্দ্র মোদী স্টেডিয়াম একটি একক T20 ম্যাচে সর্বাধিক সংখ্যক দর্শকের জন্য গিনেস বুক রেকর্ডে অন্তর্ভুক্ত হয়েছে। ২৯ মে ২০২২-এ আইপিএল ফাইনালের সময় স্টেডিয়ামে ১০১০,৫৬৬ দর্শক ছিল। এটা সম্ভব করার জন্য আমাদের ভক্তদের একটি বড় ধন্যবাদ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)