• East Bengal: মহেশ-ক্লেইটন যুগলবন্দিতে জোড়া অ্যাওয়ে ম্যাচ জয়, জামশেদপুর থেকে তিন পয়েন্ট নিয়ে ফিরছে ইস্টবেঙ্গল
    আজকাল | ২৮ নভেম্বর ২০২২
  • ইস্টবেঙ্গল - ৩ (সুহের, ক্লেইটন-২)

    জামশেদপুর - ১ (জেট)

    আজকাল ওয়েবডেস্ক: ক্লেইটন সিলভার জোড়া গোল। দুরন্ত নাওরেম মহেশ সিং। এই দু'জনের যুগলবন্দিতে জামশেদপুর থেকে তিন পয়েন্ট নিয়ে ফিরছে ইস্টবেঙ্গল। রবিবাসরীয় সন্ধেয় প্রতিপক্ষের ডেরায় তাঁদের ৩-১ গোলে হারাল স্টিফেন কনস্ট্যানটাইনের দল। পরপর অ্যাওয়ে ম্যাচে জেতার নজির লাল হলুদের। ঘরের মাঠে ওড়িশার কাছে হারলেও তার আগেই বেঙ্গালুরুতে সুনীল ছেত্রীদের হারায় ইস্টবেঙ্গল। আজ তাঁরা হারাল জামশেদপুরকে। জয়ের প্রধান কান্ডারী নাওরেম মহেশ সিং। অনবদ্য ফুটবল খেললেন। তিনটে গোলের পেছনেই পাহাড়ি ফুটবলারের অবদান। স্বভাবতই ম্যাচের সেরাও‌ মহেশ। 

    শেষ ম্যাচে ঘরের মাঠে দুই গোলে এগিয়েও চার গোল হজম করতে হয়েছিল। সেই ম্যাচ থেকে শিক্ষা নিয়ে আজ নেমেছিল স্টিফেনের দল। তাই দু'মিনিটের মাথায় প্রথম গোলের পরও বাড়তি উচ্ছ্বাস দেখায়নি লাল হলুদ ফুটবলাররা। তাঁদের লক্ষ্য ছিল ৯০ মিনিট ছন্দ ধরে রাখা। যা এই ম্যাচের আগে পর্যন্ত সম্ভব হয়নি। মূলত দ্বিতীয়ার্ধে হারিয়ে যায় ইস্টবেঙ্গল। কিন্তু এদিন জামশেদপুরে শেষ মিনিট পর্যন্ত লড়াই চালায় কনস্ট্যানটাইনের দল। তবে দু'দিকেই গোল সংখ্যা আরও বাড়তে পারত।

    দুই দলই আগাগোড়া অ্যাটাকিং ফুটবল খেলে। অসংখ্য গোলের সুযোগ নষ্ট করে চিমা, জেটরা।‌ 
     
    ম্যাচের দু'মিনিটে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন ভিপি সুহের। বাঁ দিক থেকে নাওরেম মহেশ সিংয়ের ক্রসে হেড করে ১-০ করেন লাল হলুদের স্ট্রাইকার। চলতি আইএসএলের দ্রুততম গোল। খেলার ১৩ মিনিটের মাথায় ব্যবধান বাড়াতে পারত ইস্টবেঙ্গল। ক্লেইটনের গোল অফসাইডের জন্য বাতিল হয়ে যায়। তবে এদিন গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে। ২৬ মিনিটে ২-০ করেন ক্লেইটন। এবারও অ্যাসিস্টে নাওরেম মহেশ সিং। তাঁর বাঁ দিক থেকে মাপা ক্রসে ডান পায়ের টোকায় গোল ব্রাজিলীয়র।‌ ম্যাচের ৪০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান জেট ম্যানুয়েল টমাস। তবে পেনাল্টি নিয়ে দ্বিমত রয়েছে।

    প্রথম ২৬ মিনিটের মধ্যে ইস্টবেঙ্গল দুই গোলে এগিয়ে গেলেও প্রথমার্ধের খেলায় আধিপত্য ছিল জামশেদপুরের। সমতা ফেরানোর একাধিক সুযোগ পায় হোম টিম। হ্যাটট্রিকের সুযোগ ছিল জেটের সামনে। কিন্তু মিসের বহর। দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের সুযোগ পায়। চিমার ক্রস থেকে জেটের শট ঝাঁপিয়ে পড়ে বাঁচান কমলজিৎ। ম্যাচের ৫৮ মিনিটে ইস্টবেঙ্গলকে আবার এগিয়ে দেয় মহেশ-ক্লেইটন কম্বিনেশন। বাঁ দিক থেকে নাওরেমের থ্রু ধরে নিখুঁত প্লেসিং ব্রাজিলীয় স্ট্রাইকারের। ৮ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে একধাপ ওপরে অষ্টম স্থানে উঠে এল ইস্টবেঙ্গল। অন্যদিকে টানা চার হারে আরও তলিয়ে গেল জামশেদপুর। 
  • Link to this news (আজকাল)