• ইউটিউব থেকে চুরির পাঠ! সিতাইয়ে ATM লুঠের ঘটনায় গ্রেফতার ইঞ্জিনিয়ারিং ছাত্র
    এই সময় | ২৮ নভেম্বর ২০২২
  • West Bengal News ইন্টারনেট ঘেঁটে শেখা হয় ATM লুটের কৌশল। সাথ দিয়েছে ইউটিউব (Youtube)। চুরি বিদ্যার পাঠ নেয় এক ইঞ্জিনিয়ারিং পাস ছাত্র। এরপরে অভিযান শুরু হয় নিজের এলাকারই একটি ATM লুটের। যদিও প্রথম চেষ্টাতেই কাজে লাগেনি কৌশল। স্থানীয়দের তৎপরতায় কোনওরকমে পালিয়ে বাঁচে সেই ইঞ্জিনিয়ারিং ছাত্র ও তার দলবল। তবে শেষ রক্ষা হয়নি। অবশেষে পুলিশের জালে ধরা পড়তে হল ইঞ্জিনিয়ারিং উত্তীর্ণ চোর। কোচবিহার জেলার সিতাইয়ের (Sitai) নেতাজি বাজার এলাকার ATM লুটের ঘটনায় গ্রেফতার মাস্টার মাইন্ড। ধৃত যুবকের নাম লবিন মিয়া। রবিবার তাকে আদালতে তোলা হলে চারদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

    সিতাই থানার নেতাজি বাজারে এলাকায় ATM ভাঙার ঘটনায় এক ইঞ্জিনিয়ারিং পড়ুয়াকে গ্রেফতার করল সিতাই থানার পুলিশ (Sitai Police Station)। সিতাই থানার ছাট বারোমাসিয়া গ্রাম থেকে করা হয় তাকে। ধৃতের নাম লবিন মিয়া। পুলিশ সূত্রে খবর, জেরায় সে ঘটনার কথা স্বীকার করেছে। রবিবার তাকে দিনহাটার বিশেষ আদালতে তোলা হয়। তাকে চারদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়। কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কে সানি রাজ বলেন, "গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। এই চক্র আরও একজন জড়িত। তার খোঁজেও তল্লাশি চালানো হচ্ছে।"

    পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, গত ২৯ অক্টোবর ভোররাতে (Sitai Police Station) অন্তর্গত নেতাজি বাজার এলাকায় সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি ATM ভাঙার চেষ্টা করে দুষ্কৃতীরা। সেই ব্যাঙ্কের ম্যানেজার তারক হালদার সিতাই থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্ত নেমে পুলিশ সিতাইয়ের ছাট বারোমাসিয়া থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমার-এর ছাত্র রবিন মিয়াকে গ্রেফতার করে। তার কাছ থেকে একটি গ্যাস কাটার যন্ত্র উদ্ধার করা হয়েছে। পুলিশের জেরায় সে জানিয়েছে, ইউটিউব (Youtube) দেখে গত ৬ মাস ধরে ATM মেশিন ভাঙার পরিকল্পনা করছিল ধৃত যুবক। এরপর ২৯ অক্টোবর ATM লুটের চেষ্টা করে।

    প্রসঙ্গত, গত ২৯ অক্টোবর নেতাজি বাজারের একটি ATM কাউন্টারে কোনও কিছু কাটার শব্দ শুনতে পান স্থানীয় বাসিন্দারা। এরপরই তাঁরা বাইরে বেরিয়ে দেখেন জনা কয়েক দুষ্কৃতী গ্যাস কাটার দিয়ে ATM মেশিনটি কেটে বের করার চেষ্টা করছে। স্থানীয়রা তাদের তাড়া করতেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় দুষ্কৃতীরা। ATM-র ভেতর থাকা CCTV ভিডিয়ো ফুটেজ সংগ্রহ করে দুষ্কৃতীদের দ্রুত সনাক্তকরণের কাজ শুরু করে পুলিশ।
  • Link to this news (এই সময়)