• 'ডিসেম্বরে সরকার পড়লে রাজ্য ছেড়ে দেব', মিঠুনকে চ্যালেঞ্জ প্রসূনের
    এই সময় | ২৮ নভেম্বর ২০২২
  • West Bengal News : বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election) হতে পারে। আর তার আগে নিজেদের জমি শক্ত করতে মরিয়া সব রাজনৈতিক দলই। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে প্রচার। এই তালিকা থেকে বাদ যায়নি বিজেপিও (BJP)। বিজেপির হয়ে পঞ্চায়েত নির্বাচনের প্রচারের জন্য রাজ্যে পা রেখেছিলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। রাজ্যের বিভিন্ন জেলায় প্রচার করেন তিনি। সেই সব কর্মিসভা থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগতে দেখা গিয়েছে তাঁকে। এমনকী, ডিসেম্বর মাসে সরকার পড়ে যাবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি। আর এবার এনিয়ে মহাগুরুর দিকেই চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় (Prasun Banerjee)।

    মিঠুনকে চ্যালেঞ্জ প্রসূনের

    ডিসেম্বরে রাজ্য সরকার পড়ে যাবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন । এমনকী, তৃণমূলের একাধিক সাংসদ ও বিধায়ক তাঁর সঙ্গে যোগাযোগ করছেন বলেও জানিয়েছেন তিনি। রাজ্যের বিভিন্ন জেলায় প্রচারে গিয়ে এই মন্তব্য করতে দেখা যায় তাঁকে। এই মন্তব্যের প্রেক্ষিতে মিঠুন চক্রবর্তীর দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন প্রসূন। তিনি বলেন, "মিঠুন চক্রবর্তীকে চ্যালেঞ্জ করছি যদি তৃণমূলকে ডিসেম্বরে ফেলে দিতে পারেন তাহলে আমি শুধু সাংসদ পদ কেন, এই রাজ্য ছেড়েই চলে যাব। উনি খুব ভালো একজন অভিনেতা। খুব ভালো একজন মানুষ। কিন্তু, এই সব কথা ওঁর মুখে একেবারেই মানায় না। যেখানে মতো একজন নেত্রী রয়েছেন সেখানে তৃণমূলকে কেউ হারাতে পারবে না।"

    রাম-বাম মিলেমিশে এক!

    পূর্ব মেদিনীপুরের একাধিক সমবায় নির্বাচনে সিপিএম ও জোট করে লড়াই করতে দেখা গিয়েছে। যদিও স্থানীয় নেতৃত্বের মতে এটা কোনও রাজনৈতিক জোট নয়, মানুষের স্বার্থে এই জোট করা হয়েছে। আর বিষয়টিকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূলও। এ প্রসঙ্গে প্রসূন বলেন, "রাম বাম এখন মিলেমিশে গিয়েছে। তবে মিলে গেলেও তৃণমূলের কিছুই করতে পারবে না। কে কী অন্যায় করল সেটা মমতাদির গায়ে লাগতে পারে না। উনি একেবারে সাদা ঝকঝকে রয়েছেন।" এরপর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, "শুভেন্দুর কথা শুনে আমার খুব লাগে। বলছে তৃণমূলের সবাই চোর। এটা কখনও হতে পারে! আমিও তো তৃণমূলের একজন সদস্য, তাহলে আমাকে ধরে নিয়ে গিয়ে দেখুক।"

    এর আগে বালির একটি সভাতে বক্তব্য রাখতে গিয়ে শুভেন্দুর চেহারা নিয়ে মন্তব্য করতে দেখা গিয়েছিল প্রসূনকে। তিনি বলেন, "শুভেন্দুর কী সুন্দর চেহারা ছিল। এখন একটা হনুমানের মতো হ্যাও হ্যাও হ্যাও হ্যাও করছে। কী রে ভাই! কী সুন্দর দেখতে ছিল। দিদির কাছে থাকো। ভালো খানা খাবে। ভালো থাকবে। আশীর্বাদ পাবে। দিদিকে প্রণাম করেছ। আর তারপর থেকেই কী সুন্দর লাগছে তোমার চেহারাটা।"
  • Link to this news (এই সময়)