• ‘‌ডিসেম্বরে সরকার ফেলতে পারলে রাজ্য ছেড়ে দেব’‌, মিঠুনকে কড়া চ্যালেঞ্জ প্রসূনের
    হিন্দুস্তান টাইমস | ২৮ নভেম্বর ২০২২
  • বিজেপির নেতারা বেশ কিছুদিন ধরে বলে চলেছেন ডিসেম্বর মাসে এই রাজ্যের সরকার পড়ে যাবে। তবে দলের মধ্যেই মতপার্থক্য আছে। দিলীপ ঘোষকে বলতে শোনা গিয়েছে, যিনি বলেছেন তিনি বিষয়টি বলতে পারবেন। সুকান্ত–অগ্নিমিত্রারা বলছেন, কিছু একটা হবে মনে হচ্ছে। আর যিনি এই খবর চাউর করেছেন তিনি এখন অনেকটা সরে এসে বলছেন, ডিসেম্বরে বড় ডাকাত ধরা পড়বে। এবার বিজেপির হয়ে পঞ্চায়েত নির্বাচনের প্রচারে এসে মিঠুন চক্রবর্তী কর্মিসভা থেকে হুশিয়ারি দিয়েছেন, ডিসেম্বর মাসে সরকার পড়ে যাবে। এবার এটা নিয়েই মহাগুরুর দিকেই চ্যালেঞ্জ ছুড়েছেন ফুটবলার তথা তৃণমূল কংগ্রেস সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়।

    ঠিক কী দাবি করেছেন মিঠুন?‌ এখন জেলা সফরে বেরিয়েছেন মহাগুরু। বিভিন্ন জেলায় গিয়ে মিঠুন দাবি করছেন, ডিসেম্বরে রাজ্য সরকার পড়ে যাবে। এমনকী, তৃণমূল কংগ্রেসের একাধিক সাংসদ–বিধায়ক তাঁর সঙ্গে যোগাযোগ রাখছেন। আর রাজ্য সরকারকে চোর, প্রতারক বলতেও তিনি ছাড়ছেন না। রাজ্যের বিভিন্ন জেলায় প্রচারে গিয়ে এমনই সব মন্তব্য করতে দেখা যাচ্ছে তাঁকে।

    ঠিক কী চ্যালেঞ্জ ছুড়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ?‌ এই মন্তব্যের প্রেক্ষিতে মিঠুন চক্রবর্তীকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন প্রসূন। তিনি বলেন, ‘‌মিঠুন চক্রবর্তীকে চ্যালেঞ্জ করছি যদি তৃণমূল কংগ্রেস সরকারকে ডিসেম্বরে ফেলে দিতে পারেন তাহলে আমি শুধু সাংসদ পদ কেন, এই রাজ্য ছেড়েই চলে যাব। উনি খুব ভাল একজন অভিনেতা। খুব ভাল একজন মানুষ। কিন্তু, এই সব কথা ওঁর মুখে একেবারেই মানায় না। যেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো একজন নেত্রী রয়েছেন সেখানে তৃণমূলকে কেউ হারাতে পারবে না।’‌

    সমবায় নির্বাচনে রাম–বাম জোট নিয়ে কী বলেছেন প্রসূন?‌ একাধিক সমবায় নির্বাচনে সিপিআইএম–বিজেপি জোট করেছে। এই বিষয়ে প্রসূন বলেন, ‘‌রাম–বাম এখন মিলেমিশে গিয়েছে। তবে মিলে গেলেও তৃণমূলের কিছুই করতে পারবে না। কে কী অন্যায় করল সেটা মমতাদির গায়ে লাগতে পারে না। উনি একেবারে সাদা ঝকঝকে রয়েছেন। আর শুভেন্দু অধিকারীর কথা শুনে আমার খুব খারাপ লাগে। বলছে তৃণমূলের সবাই চোর। এটা কখনও হতে পারে! আমিও তো তৃণমূলের একজন সদস্য। তাহলে আমাকে ধরে নিয়ে গিয়ে দেখুক।’‌ সম্প্রতি তাঁকে দেখতে হনুমানের মতো হয়েছে বলেছিলেন প্রসূন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)