• তাঁর বক্তব্য বিকৃত করা হয়েছে, উরফির আক্রমণের জবাবে ইঙ্গিত চেতন ভগতের
    হিন্দুস্তান টাইমস | ২৮ নভেম্বর ২০২২
  • চেতন ভগত বনাম উরফি জাভেদ। আপাতত এটি সোশ্যাল মিডিয়ার বড় আলোচনার বিষয়। প্রথমে চেতনের মন্তব্য, তার জেরে উরফির আক্রমণ। দু’টি ধাপের পরে এবার তৃতীয় ধাপে পৌঁছোল বিতর্ক। এবার উরফির আক্রমণের জবাব দিলেন চেতন ভগত। কী বলেছেন লেখক?

    বিতর্কের সূত্রপাত হয়েছিল,যখন একটি অনুষ্ঠানে চেতন ভগত বলেছিলেন, ‘উরফি জাভেদের ছবিতে কোটি কোটি লাইক রয়েছে। সীমান্তে দাঁড়িয়ে দেশরক্ষা করছেন দেশের একজন সৈনিক। তাঁর ছবিতে লাইক নেই। একজন যুবক বিছানায় ঢুকে উরফি জাভেদের ছবি দেখছে।’ সেখান থেকেই শুরু এই জটিলতা। উরফি তাঁর জবাব দিয়েছিলেন নিজস্ব কায়দায়।

    শনিবার উরফি লিখেছিলেন, ‘বন্ধুরা, ভুলে যাবেন না, ‘মিটু’ কাণ্ড চলাকালীন কত মহিলা তাঁর নামে অভিযোগ করেছিলেন।’ তিনি এক সংবাদসংস্থার নিবন্ধও শেয়ার করেছিলেন,যেখানে বলা হয়েছিল, ‘#MeTooআন্দোলনের সময়ে চেতনের হোয়াটসঅ্যাপ বার্তার স্ক্রিনশট ভাইরাল হওয়ার পরে চেতন ভগত ক্ষমা চেয়েছেন’। এর পরে উরফি লেখেন,‘ওঁর মতো পুরুষরা নিজেদের ত্রুটি স্বীকার করার পরিবর্তে সর্বদা মহিলাদের দোষ দেবেন।’ উরফি এর সঙ্গে চেতন সম্পর্কে ‘বিকৃত মনের’ বলেও দাবি করেন।

    এই সব কথার জবাব দিয়েছেন চেতন। তিনি লিখেছেন, তাঁর বক্তব্য বিকৃত করা হয়েছে। তিনি লিখেছেন, ‘আমি সকলকে বার্তা দিতে চেয়েছিলাম যে, ফিটনেস এবং কেরিয়ারের উপর নজর দেওয়া উচিত। ইনস্টাগ্রামে সময় কাটানো উচিত নয়। কিন্তু আমার এই মন্তব্য বাদ দেওয়া হয়। ওটি নাকি অপ্রাসঙ্গিক শোনাচ্ছিল।’ আর সেই কারণেই এই জটিলতা বলে ইঙ্গিত চেতনের। আপাতত তিনি পুরো বিষয়টি অনুষ্ঠানের আয়োজকদের দিকেই ঠেলেছেন।

    ইতিমধ্যেই বিষয়টি নিয়ে রীতিমতো জলঘোলা হয়েছে। উরফি চেতনের উদ্দেশে বলেছেন, ‘ধর্ষণ সংস্কৃতি প্রচার করা বন্ধ করুন,আপনি অসুস্থ। পুরুষদের আচরণের জন্য মহিলাদের পোশাককে দায়ী করা ব্যক্তি চেতন ভগত।’ এর পরে তিনি লেখেন, ‘বিপরীত লিঙ্গকে দোষারোপ না করে, নিজের দোষ স্বীকার করুন। আমি নই,আপনার মতো লোকেরা যুব সমাজকে বিভ্রান্ত করছে।’ সব মিলিয়ে ঘটনায় চাপেই পড়েছেন লেখক। আর তাই এই জবাব প্রয়োজন ছিল বলে মনে করছে তাঁর ঘনিষ্ঠ মহল।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)