• Bharat Jodo Yatra: ভারত জোড়ো যাত্রায় পাকপন্থী স্লোগান! অভিযোগ দায়ের বিজেপি-র
    ২৪ ঘন্টা | ২৮ নভেম্বর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিজেপি নেতারা রবিবার মধ্যপ্রদেশে ভারত জোড়ো যাত্রার সময় 'পাকিস্তানপন্থী' স্লোগানের অভিযোগে মধ্যপ্রদেশ কংগ্রেসের মিডিয়া বিভাগের প্রধান পীযূষ বাবেলে এবং আইটি প্রধান অভয় তিওয়ারির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। দলের রাজ্য মুখপাত্র পঙ্কজ চতুর্বেদী এবং রাজ্যের সহ-মিডিয়া ইনচার্জ নরেন্দ্র শিবাজি প্যাটেল ক্রাইম ব্রাঞ্চের কাছে যে অভিযোগ করেছেন, তাতে বলা হয়েছে যে কংগ্রেসের রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, কমলনাথ এবং সমগ্র কংগ্রেস দল ভারত জোড়ো যাত্রার ছদ্মবেশে দেশ বিরোধী ক্রিয়াকলাপ সংগঠিত করেছে। বিজেপি নেতাদের অভিযোগ, দেশের শান্তি বিঘ্নিত করতে এই যাত্রায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়া হচ্ছে।

    এর আগে, শুক্রবার ছত্তিশগড় কংগ্রেসের একজন কর্মী অ্যাডভোকেট অঙ্কিত মিশ্র মধ্যপ্রদেশের বিজেপি নেতা লোকেশ পরাশরের বিরুদ্ধে রায়পুরের সিভিল লাইন থানায় একটি এফআইআর দায়ের করেছিলেন। তাঁর দাবি ছিল মধ্যপ্রদেশের ভারত জোড়ো যাত্রার সময় উত্থাপিত 'পাকিস্তানপন্থী' স্লোগানের একটি ভুল ভিডিও শেয়ার করার জন্য এই এফআইআর করা হয়েছে।

    অঙ্কিত মিশ্র তার অভিযোগে দাবি করেছেন যে মধ্যপ্রদেশ ইউনিটের ভারতীয় জনতা পার্টি মিডিয়া সেলের প্রধান লোকেন্দ্র পরাশরের বিরুদ্ধে উল্লিখিত ভিডিওটি ভুয়ো এবং মানুষের অনুভূতিতে আঘাত করা হয়েছে।

    লোকেন্দ্র পরাশর, মধ্যপ্রদেশের বিজেপি মিডিয়া ইনচার্জ ২৫ নভেম্বর তার অফিসিয়াল হ্যান্ডেল থেকে মধ্যপ্রদেশের ভারত জোড়ো যাত্রার সময় উত্থাপিত পাকিস্তানপন্থী স্লোগানের একটি ভিডিয়ো ট্যুইট করেছেন।

    এর আগে ২৬ নভেম্বর, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতারা অভিযোগ করেন যে রাহুল গান্ধীর নেতৃত্বাধীন ভারত জোড়ো যাত্রায় অংশগ্রহণকারীরা মধ্যপ্রদেশের খারগোনে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দিয়েছে।

    আরও পড়ুন: 

    বিজেপির রাজ্য সভাপতি ভিডি শর্মা এবং অন্যান্য দলের নেতারা সোশ্যাল মিডিয়ায় যাত্রার একটি ভিডিয়ো পোস্ট করার পরে দাবি করে যে সমাবেশে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান উঠেছে।

    যদিও, কংগ্রেস পার্টি এই দাবি অস্বীকার করেছে। এটিকে রাহুল গান্ধীকে হেয় করার জন্য বিজেপির ষড়যন্ত্র বলে অভিহিত করেছে তারা।

    কংগ্রেস পার্টির নেতা ধনঞ্জয় ঠাকুর দাবি করেছেন যে ভারতীয় জনতা পার্টি ভুয়ো খবর ছড়াচ্ছে কারণ ভারত জোড়ো যাত্রার প্রতি জনসাধারণের প্রতিক্রিয়া দেখে ভয় পেয়েছে বিজেপি।

    রাহুল গান্ধীর নেতৃত্বাধীন ভারত জোডো ২৩ নভেম্বর পদযাত্রার ৭৭ তম দিনে মধ্যপ্রদেশে প্রবেশ করেছে।

    এই বছরের শুরুরতে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয়ের পরে এই যাত্রাকে আসন্ন নির্বাচনী লড়াইয়ের জন্য দলের জনসমরথন উদ্ধারের প্রচেষ্টা হিসেবে দেখা হচ্ছে।
  • Link to this news (২৪ ঘন্টা)