• ফের বোমা উদ্ধার, জগদ্দলের পরে এবার কামারহাটি
    ২৪ ঘন্টা | ২৮ নভেম্বর ২০২২
  • বরুণ সেনগুপ্ত:  জগদ্দল, আমডাঙ্গার পড়ে এবার কামারহাটি। ফের বোমা উদ্ধার উত্তর ২৪ পরগনার কামারহাটিতে। কামারহাটি অঞ্চল থেকে বোমা উদ্ধার করে, সেই বোমা নিষ্ক্রিয় করল কামারহাটি থানার পুলিশ এবং বোম স্কোয়াড। ব্যারাকপুর শিল্পাঞ্চলের ভাটপাড়া জগদ্দল অঞ্চলে বিভিন্ন সময় বোমাবাজির ঘটনা ঘটছে। বোমার আঘাতে আহত হচ্ছেন সাধারণ মানুষ। এলাকা জুড়ে পুলিস বহু বোমা উদ্ধার করছে। আর এরই মাঝখানে গোপন সূত্রে খবর পেয়ে কামারহাটির বিভিন্ন অঞ্চল থেকে মোট ২৫টি বোম উদ্ধার করল কামারহাটি থানার পুলিশ। এরপর সেই বোমা গুলোর নিষ্ক্রিয়ও করল কামারহাটি থানার পুলিস এবং বোম ডিসপোজাল স্কোয়াড এর আধিকারিকেরা।

    পুলিস সূত্রে জানা গিয়েছে এরকম অভিযান থানার অন্তর্গত বিভিন্ন অঞ্চলে প্রতিনিয়ত চলবে, যাতে সমাজবিরোধীরা কোন অপরাধমূলক কাজ করতে না পারে এবং এলাকা যেন শান্তিপূর্ণ থাকে। এই বোমা উদ্ধারকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়েছে এলাকায়।

    রবিবার বোমা উদ্ধার হয় বাসুদেবপুরে এবং বোমা চার্জ হয় জগদ্দলে। এরপরেই ব্যারাকপুর শিল্পাঞ্চলের বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করে পুলিস প্রশাসন। কামারহাটিতে উদ্ধার হওয়া বোমা নিষ্ক্রিয় করা হয় এখানকার গঙ্গার ঘাটের কাছে।

    আরও পড়ুন: 

    বিরোধীদের দাবি পঞ্চায়েত ভোটের আগে শাসকদল এই ধরনের বোমা মজুদ করছে। এই প্রশ্ন যাতে না ওঠে সেদিকে নজর রাখার জন্যই এই তলাশি অভিযান করা হচ্ছে বলে জানা যাচ্ছে পুলিস কমিশনারেটের তরফে।

    বিজেপি নেতা শমীক ভট্টাচার্য জানিয়েছেন, ‘এটা পুকুর থেকে এক বালতি জল তুলে নেওয়ার মতো। এই উদ্ধার কার্যত ওই এলাকাকে বোমাশুন্য করে দেবে না। তৃণমূলের বভিন্ন গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ আছে দখলদারিকে কেন্দ্র করে। সবার কাছেই আগ্নেয়াস্ত্র রয়েছে’।

    তিনি আরও বলেন, ‘যারা শাসকদলের একটু বেশি ঘনিষ্ঠ তাদের অপর পক্ষের কাছ থেকে এগুলি উদ্ধার হচ্ছে। এটা একটি উপস্থাপিত নাটক ছাড়া আর কিছু নয়’।

    তৃণমূল নেতা শান্তনু সেন বলেন, ‘বিজেপি-র মুখপত্র কে বলব সাত তারিখ থেকে অধিবেশন শুরু হচ্ছে। দয়া করে আমার সঙ্গে সেখানে চলুন। গেলে দেখবেন প্রকৃত অর্থে গনতন্তের টুঁটি টেপা কাকে বলে’।     
  • Link to this news (২৪ ঘন্টা)