• SSC Case : 'পঞ্চায়েত নির্বাচনে জিতবে TMC', আদালতে যাওয়ার আগে মন্তব্য পার্থর
    এই সময় | ২৮ নভেম্বর ২০২২
  • Partha Chatterjee : জেল হেফাজতের মেয়াদ শেষ। আর তার জেরেই পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), সুবীরেশ ভট্টাচার্য সহ সাতজনকে সোমবার ফের আদালতে পেশ করা হয়। আর জেল থেকে আদালতে নিয়ে যাওয়ার পথে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুখ খুলতে দেখা গেল রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে (Panchayat Election) কে জিতবে তা জিজ্ঞাসা করা হলে পুলিশের গাড়িতে ওঠার সময় চিৎকার করে পার্থ বলেন, "পঞ্চায়েত ভোটে জিতবে তৃণমূল (TMC)।" এদিকে সূত্রের খবর, সোমবারও আদালতে জামিনের আবেদন জানাবেন পার্থ সহ মোট সাতজন। আর সেখানে সিবিআই তাঁদের জামিনের বিরোধিতা করবে বলে জানা গিয়েছে।

    দলের পাশে পার্থ

    গ্রেফতারির পরই মন্ত্রিত্ব হারান । তৃণমূলের সমস্ত দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তাঁকে। গত কয়েকমাস ধরে তাঁর ঠিকানা প্রেসিডেন্সি জেল। এদিকে বহু নেতা মন্ত্রীর মুখে তাঁকে নিয়ে তোপ দাগতে দেখা গিয়েছে। কিন্তু, তিনি যে এখনও দলের পাশেই রয়েছেন তা সাফ জানিয়ে দিয়েছেন পার্থ। বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election) হতে পারে। আর তার আগে ফের দলের জয়ের বিষয়ে পুরোপুরি আশাবাদী তিনি। সোমবার আলিপুর আদালতে ঢোকার সময় রাজ্যের প্রাক্তন মন্ত্রীর গলায় শোনা যায় সেই আত্মবিশ্বাসের সুর।

    গ্রেফতার পার্থ

    শিক্ষক নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করে পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, অশোক সাহাদের। জেল হেফাজতের মেয়াদ শেষে অভিযুক্তদের সোমবার নিয়ে আসা হয় আলিপুর আদালতের লক-আপে। সেখান থেকে আদালতে তোলা হয় তাঁদের। শুনানি শুরু হবে দুপুরেই। অভিযুক্তদের আইনজীবী জানিয়েছেন, নিয়োগ দুর্নীতি মামলায় একটি চার্জশিট ইতিমধ্যে তৈরি করা হয়ে গিয়েছে। ফলে নতুন করে তদন্তের কিছু নেই। তাই অভিযুক্তদের জামিন প্রয়োজন। যদিও সেক্ষেত্রে সিবিআই তাঁদের জামিনের বিরোধিতা করবে বলে জানা গিয়েছে।

    জামিনের বিরোধিতায় সিবিআই

    জামিনের বিরোধিতা করে সিবিআইয়ের পালটা যুক্তি, পার্থ সহ ধৃত ৭ জনকে যদি জামিন দিয়ে দেওয়া হয়, তাহলে তাঁরা সাক্ষীদের প্রভাবিত করতে পারেন। এমনকী, তাঁরা প্রমাণও লোপাট করে দিতে পারেন বলে আশঙ্কা করছে সিবিআই। CBI-এর দাবি, এর আগে যত বার পার্থ সহ অন্যান্য অভিযুক্তকে আদালতে তোলা হয়েছে, তারা হেফাজতে চাওয়ার আবেদনপত্রে নতুন নতুন তথ্যের উল্লেখ করেছে।
  • Link to this news (এই সময়)