• Woman Steals Necklace : লাখ টাকার নেকলেস শাড়ির তলায়! মহিলার অভিনব হাতসাফাইকে 'কুর্নিশ' নেটপাড়ার
    এই সময় | ২৮ নভেম্বর ২০২২
  • দোকান ভর্তি ক্রেতা। রয়েছে সিসিটিভি নজরদারিও। তারই মধ্যে লক্ষাধিক টাকার সোনার নেকলেস (Necklace) সুকৌশলে হাতসাফাই করলেন এক মহিলা। উত্তরপ্রদেশের গোরখপুরের এক সোনার দোকানে দুঃসাহসিক এই চুরির ঘটনার ভিডিয়ো সোশাল মিডিয়ায় ভাইরাল। যা দেখে তাজ্জব বনে গিয়েছেন সকলেই। ঘটনাটি ঘটেছে গত ১৭ নভেম্বর। ভাইরাল হওয়া ভিডিয়োটিতে দেখা যাচ্ছে অন্য ক্রেতাদের মতো ওই মহিলাও গোরখপুরের সোনার দোকানটিতে গয়না কেনার জন্য দরদাম করছেন। তার চোখে ছিল গাঢ় চশমা এবং মুখে মাস্ক। ভিডিয়োটিতে মহিলাকে একাধিক সোনার নেকলেসের সেট দেখতে দেখা যায়। মাঝে এক ফাঁকে বিক্রেতা অন্যদিকে নজর ঘোরাতেই, মহিলা একটি নেকলেস তার শাড়ির ভাঁজে লুকিয়ে ফেললেন। এরপর আরও বেশ কয়েকটি নেকলেস দেখার ভান করতে দেখা যায় তাকে। এরপর কিছুই না কিনেই দোকান থেকে বের হয়ে যান ওই মহিলা।

    দোকানের এক কমর্চারী জানিয়েছেন, গত ১৭ নভেম্বর শোরুমে ক্রেতাদের ব্যাপক ভিড় ছিল। অনেক মহিলা গয়না কেনার জন্য শোরুমে এসেছিল। সবুজ শাড়ি পরা ৪৫ বছর বয়সী ওই মহিলাও সোনা কিনতে আসেন। অভিযুক্তের পোশাক দেখে কারোর ধারনা ছিল না যে সে এমন কাজ করতে পারে। দোকানের ওই কর্মী আরও বলেন যে পছন্দের জন্য মহিলার সামনে দু’টি সোনার নেকলেসের সেট রাখা হয়। এই সময় হাতসাফাইয়ে ঘটনাটি ঘটে বলে জানান তিনি। কিছুক্ষণ আরও কয়েকটি সেট দেখার পর, গয়না পছন্দ হচ্ছে না বলে চলে যান ওই মহিলা। ঘটনাটি প্রকাশ্যে আসে পরে। গয়না সেট মজুত কম পাওয়া গেলে, দোকানে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনায় দোকানের মালিকের প্রথম কর্মীদের উপর সন্দেহ তৈরি হয়। এরপর সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পর হতবাক হয়ে যান সকলে।

    সোনার দোকানের মালিক গৌরভ শরাফ জানিয়েছেন খোয়া যাওয়া নেকলেস সেটটির দাম প্রায় ১০ লক্ষ টাকা। নেকলেস ছাড়াও বাক্সটিতে কানের দুলও ছিল বলে জানিয়েছেন তিনি। সিসিটিভি ফুটেজ অনুসারে মহিলার বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

    গত বছর জুন মাসে গুজরাটের সুরাটে একটি সোনার দোকানে মহিলাদের হাতসাফাইয়ের ছবি প্রকাশ্যে আসতে চাঞ্চল্য ছড়িয়েছিল। তিন জন মহিলা দোকান থেকে দুটি সোনার চেন নিয়ে চম্পট দেয়। যার দাম ছিল প্রায় ১ লক্ষ টাকা। সোনার দোকানের কর্মী যখন অন্যদিকে ব্যস্ত ছিল, সেই ফাঁকে চেন দু’টি হাতসাফাই করে তারা।
  • Link to this news (এই সময়)