• গাড়িতে লেখা ‘প্রেস’, বারুইপুর পুলিশ জিজ্ঞাসাবাদ করতেই ঝুলি থেকে বেরোল বিড়াল
    আনন্দবাজার | ২৮ নভেম্বর ২০২২
  • গাড়িতে ‘প্রেস’ লিখে ডাকাতির ছক কষেছিল এক দল দুস্কৃতী। কিন্তু পুলিশের তৎপরতায় বানচাল হয়ে গেল সেই পরিকল্পনা। এই ঘটনা ঘটেছে বারুইপুর থানার ফুলতলা এলাকায়। রবিবার রাতে ওই এলাকায় একটি নীল রঙের চার চাকা গাড়ি থেকে তিন দুস্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের কাছে পাওয়া গিয়েছে আগ্নেয়াস্ত্রও। সোমবার এ নিয়ে সাংবাদিক বৈঠক করে বারুইপুর থানার অতিরিক্ত পুলিশ।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার রাতে ফুলতলা এলাকায় নাকা তল্লাশি চালাচ্ছিল বারুইপুর থানার পুলিশ। সেই সময় ‘প্রেস’ লেখা একটি নীল রঙের চার চাকা গাড়ি দেখে সন্দেহ হয় পুলিশের। গাড়িটি থামিয়ে আরোহীদের জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। তাঁদের কথায় অসঙ্গতি মেলায় শুরু হয় তল্লাশি। তল্লাশিতে কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে পড়ে। আরোহীদের থেকে একটি আগ্নেয়াস্ত্র-সহ নানা অস্ত্রশস্ত্র পাওয়া গিয়েছে। এর পর গাড়ির তিন আরোহীকে গ্রেফতার করে বারুইপুর থানার পুলিশ। গাড়িটিও আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। ডাকাতির উদ্দেশ্যেই তারা রাতে বেরিয়েছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম আসিফ লস্কর, হাইবুল ইসলাম গাজি এবং প্রবীর মণ্ডল।

    ধৃতদের জেরা করে এই চক্রের সঙ্গে আরও কেউ যুক্ত রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ। সোমবার বিষয়টি নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বারুইপুর থানার অতিরিক্ত পুলিশ সুপার (জোনাল) প্রবীর ঘোষ বলেন, ‘‘গাড়িতে ‘প্রেস’ লিখে দুষ্কৃতীরা ভেবেছিল ছাড় পেয়ে যাবে। আর কেউ এই ঘটনায় যুক্ত কি না ধৃতদের জেরা করে তা জানার চেষ্টা চলবে।’’ সাংবাদিক না হওয়া সত্ত্বেও অনেকে গাড়িতে ‘প্রেস’ লিখে ঘোরাঘুরি করছেন বলে জানিয়েছেন প্রবীর। তাঁদের বিরুদ্ধে অভিযান চালানোর কথাও জানিয়েছেন ওই পুলিশ আধিকারিক।

  • Link to this news (আনন্দবাজার)