• ‘মাদক-মাফিয়া’ দেবেন্দ্রকে হেফাজতে পেল পুলিশ, তার ইশারাতেই চক্র চলত এ রাজ্যে!
    আনন্দবাজার | ২৮ নভেম্বর ২০২২
  • উত্তরপ্রদেশে বসে পশ্চিমবঙ্গ-সহ দেশের বিভিন্ন প্রান্তে মাদকচক্র চালানোর অভিযোগ দেবেন্দ্র আহুজার বিরুদ্ধে। সেই দেবেন্দ্রকে নিজেদের হেফাজতে পেল পুলিশ। সোমবার তাঁকে হাজির করানো হয়েছিল আদালতে। দেবেন্দ্রর গ্রেফতার এ রাজ্যের মাদক চক্রের উপর জোরালো প্রভাব ফেলবে বলেই মনে করছেন তদন্তকারীরা।

    শুক্রবার উত্তরপ্রদেশের আগরা থেকে গ্রেফতার করা হয়েছিল দেবেন্দ্রকে। তার পর আগরা আদালতে তোলা হয় তাকে। ৪ দিনের ট্রানজিট রিমান্ডে দেবেন্দ্রকে নিয়ে আসা হয় কালিয়াচকে। সোমবার তাঁকে আদালতে হাজির করায় কালিয়াচক থানার পুলিশ। বিচারক তাকে ৬ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। এ কথা জানিয়েছেন মালদহ জেলার পুলিশ সুপার প্রদীপকুমার যাদব। তদন্তকারীদের সূত্রে জানা গিয়েছে, বছর তিরিশের দেবেন্দ্র দীর্ঘ দিন ধরে বিভিন্ন ধরনের মাদক পাচারচক্র চালিয়ে আসছিল। সম্প্রতি মালদহে ধৃত এক ওষুধ ব্যবসায়ীর থেকে তার নাম জানতে পারে পুলিশ। এর পরই দেবেন্দ্রকে গ্রেফতারের পরিকল্পনা করা হয়। কালিয়াচক থানা তৈরি করে বিশেষ দলও।

    উত্তরপ্রদেশের আগরার প্রতাপনগরের বাসিন্দা দেবেন্দ্র। তাঁর বাবার নাম সত্যপ্রকাশ আহুজা। দীর্ঘ দিন ধরেই দেশের বিভিন্ন প্রান্তে মাদক ব্যবসা চালানোর অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। অভিযোগ, তিনি উত্তরপ্রদেশ থেকে পশ্চিমবঙ্গের উপর দিয়ে ফেনসিডিল পাঠাতেন বাংলাদেশে। তাঁকে জেরা করে মাদক ব্যবসার বহু রহস্যের জট খুলবে বলে পুলিশের আশা।

  • Link to this news (আনন্দবাজার)