• ট্রেলারের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেল গাড়ি, গ্যাস কাটারের সাহায্যে উদ্ধার যাত্রী
    হিন্দুস্তান টাইমস | ২৮ নভেম্বর ২০২২
  • ভয়াবহ পথ দুর্ঘটনা ঘটল বালির জাতীয় সড়কে। একটি প্রাইভেট গাড়িকে পিছন থেকে ধাক্কা মারল একটি ট্রেলার। প্রাইভেট গাড়িটি দুমড়ে-মুচড়ে গেলেও বরাতজোরে রক্ষা পেয়েছেন গাড়িতে থাকা আটজন যাত্রী। গ্যাস কাটার দিয়ে গাড়িটি কেটে পাঁচ ঘণ্টার চেষ্টায় যাত্রীদের উদ্ধার করে পুলিশ। ঘটনাটি ঘটেছে বালির নিশ্চিন্দার মাইতি পাড়া ব্রিজের কাছে ১৬ নম্বর জাতীয় সড়কে। রবিবার রাত ১০টা নাগাদ এই দুর্ঘটনা ঘটেছে।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, পশ্চিম মেদিনীপুরের বেলদা থেকে বারাসাতের দিকে যাচ্ছিল ওই প্রাইভেট গাড়িটি। সেই সময় ১৬ নম্বর জাতীয় সড়কে পিছন থেকে সজোরে ধাক্কা মারে একটি মাল বোঝাই ট্রেলার। ট্রেলারের ধাক্কায় চূর্ণ-বিচূর্ণ হয়ে যায় প্রাইভেট গাড়ির বিভিন্ন অংশ। পাশাপাশি দুমড়ে-মুচড়ে যায় গাড়িটি। কোনওভাবে গাড়ি থেকে প্রথমে দু;জন বাইরে বেরিয়ে আসতে সক্ষম হন। পরে পুলিশ এবং স্থানীয় বাসিন্দারা এসে চারজনকে বের করলেও আরও দুজন গাড়ির ভেতরেই আটকে পড়েন। অবশেষে গ্যাস কাটার দিয়ে তাঁদের বাইরে বের করা হয়। তাতে প্রায় পাঁচ ঘণ্টা কেটে যায়। রাত ৩ টে নাগাদ তাঁদের বাইরে বের করে আনতে সক্ষম হয় পুলিশ। গাড়ির কোনও যাত্রীই গুরুতর আঘাত পাননি। প্রাথমিক চিকিৎসার পর তাদের ছেড়ে দেওয়া হয়। তবে গাড়িটি দুর্ঘটনার ফলে যেভাবে দুমড়ে-মুচড়ে গিয়েছিল তাতেও যে কোনও প্রাণহানি হয়নি, তা আশ্চর্যজনক বলেই মনে করছেন স্থানীয়রা।

    গাড়ির চালক কুন্তল দেব জানিয়েছেন, তাঁরা পশ্চিম মেদিনীপুর থেকে বারাসতের দিকে যাচ্ছিলেন। মাইতিপাড়ার কাছে তিনি গাড়ি দাঁড় করিয়েছিলেন। তখনই একটি বড় ট্রেলার রাতের অন্ধকারে ওই গাড়িতে ধাক্কা মারে। গাড়িটি এমনভাবে দুমড়ে-মুচড়ে গিয়েছিল যে বাইরে বের হওয়া যাচ্ছিল না। সকলেই ভিতরে আটকে পড়েছিল। স্থানীয় বাসিন্দা এবং পুলিশ এসে উদ্ধার করে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)