• বসবে চতুর্থ লাইন, আগামী ৫ দিন বর্ধমান-হাওড়া কর্ড লাইনে বাতিল বহু লোকাল
    হিন্দুস্তান টাইমস | ২৮ নভেম্বর ২০২২
  • আগামীকাল সোমবার থেকে শুক্রবার পর্যন্ত টানা ৫ দিন বর্ধমান-হাওড়া কর্ড লাইনে অধিকাংশ লোকাল ট্রেন বাতিল থাকবে। বারুইপাড়া-চন্দনপুর শাখায় চতুর্থ লাইন বসানোর কাজের জন্য এই ৫ দিন একাধিক লোকাল বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে রেল। লোকাল ট্রেন ছাড়াও বেশ কিছু এক্সপ্রেস ট্রেনও বাতিল করা হয়েছে। পাশাপাশি, দূরাপাল্লা ট্রেন চলাচলও ব্যাহত হবে বলে মনে করা হচ্ছে। এরফলে স্বাভাবিকভাবেই এই কয়েকটা দিন দুর্ভোগে পড়তে হবে নিত্যযাত্রীদের।

    রেল সূত্রের খবর, এই কাজের জন্য প্রতিদিন ওই লাইনে ৪২টি মতো লোকাল ট্রেন বাতিল থাকবে। যে সমস্ত এক্সপ্রেস ট্রেন বাতিল থাকবে সেগুলি হল হাওড়া-বোলপুর শান্তিনিকেতন এক্সপ্রেস এবং হাওড়া- রামপুরহাট সুপারফাস্ট এক্সপ্রেস। এই এক্সপ্রেসগুলির আপ ও ডাউন বাতিল থাকবে। এছাড়াও, ৫৬ টি এক্সপ্রেস ট্রেন ঘুরতি পথে চালানো হবে বলে জানা গিয়েছে। সব মিলিয়ে এই ৫ দিন ট্রেন পরিষেবা নিয়ে চরম দুর্ভোগ পোহাতে হবে যাত্রীদের। রেলের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ যাত্রীদের একাংশ।

    যাত্রীদের বক্তব্য, কাজের দিনগুলিতে ট্রেন চলাচল না করলে নিত্য যাত্রীরা সমস্যায় পড়বেন। তাছাড়া বহু মানুষ চিকিৎসার জন্য কলকাতায় যাতায়াত করেন। তাঁরাও সমস্যায় পড়বেন। তাদের বক্তব্য, পুজোর সময় অনেকদিন ছুটি ছিল। সেই সময় রেলের কাজ করা উচিত ছিল। তাছাড়াও অনেক আগে এই কথা ঘোষণা করা উচিত ছিল বলে তাদের বক্তব্য। যদিও এ বিষয়ে রেলের এক আধিকারিক জানিয়েছেন, যাত্রীদের সুবিধার জন্য আগে থেকেই এই কথা ঘোষণা করা হয়েছিল। বিভিন্ন সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। এছাড়াও যাত্রীদের সমস্যার সমাধানে চার জোড়া স্পেশাল ট্রেনও চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ট্রেনগুলি হাওড়া থেকে ডানকুনি হয়ে চলাচল করবে আগামী ৫ দিন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)