• Abhishek Banerjee: মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে নবান্নে অভিষেক
    ২৪ ঘন্টা | ২৯ নভেম্বর ২০২২
  • সুতপা সেন: নবান্নে অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন? মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন তিনি। প্রায় আধঘণ্টা বৈঠক হল দু'জনের। সূ্ত্রের খবর, বৈঠকে সংসদের শীতকালীন অধিবেশনে তৃণমূলের রণকৌশল কী হবে, তা নিয়ে আলোচনা হয়।

    জল্পনা ছিলই। গুজরাতে বিধানসভা ভোটের জন্য় পিছিয়ে গিয়েছে সংসদের শীতকালীন অধিবেশন। চলতি মাসে রীতি মেনে অধিবেশন বসছে না। কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানিয়েছেন, সংসদে ৭ ডিসেম্বর থেকে শুরু হবে শীতকালীন অধিবেশন। চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত।  এবার অধিবেশন হবে ১৭ দিন। 

    এদিকে আগামী বছরের সেপ্টেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে জি-২০ সম্মেলন। সেই সম্মেলনে উপস্থিত থাকবেন বিভিন্ন দেশের শীর্ষ নেতারা। প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই।  জি-২০ সম্মেলনের প্রস্তুতি যোগ দিতে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। কবে? ৬ ডিসেম্বর। ৭ ডিসেম্বরে সংসদে তৃণমূল সাংসদের সঙ্গে বৈঠক করবেন তিনি। সেই বৈঠক আগেই এদিন নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে গেলেন অভিষেক।

    আরও পড়ুন: 

    সাধারণত নভেম্বরে সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়। শেষ হয় ডিসেম্বরে, বড়দিনের আগে। এবার সেই রীতিতে ছেদ পড়ল। কারণ, আগামী ১ ও ৫ ডিসেম্বর গুজরাট বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। স্রেফ গুজরাত নয়, হিমাচল প্রদেশেও বিধানসভা ভোটের ফল প্রকাশ হবে ৮ ডিসেম্বরে। নিজের রাজ্যে এখন ভোটের প্রচারে ব্যস্ত স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ বিভিন্ন দলের রাজনৈতিক নেতারা। সেকারণে পিছিয়ে দেওয়া হয় সংসদের অধিবেশন।
  • Link to this news (২৪ ঘন্টা)