• CPIM: সিপিএম করলে খুন করে দেব, পুলিশ কিছু করতে পারবে না, মঙ্গলকোটে হুমকি পোস্টার
    হিন্দুস্তান টাইমস | ২৯ নভেম্বর ২০২২
  • এবার সিপিএম সমর্থকের বাড়ির দেওয়ালে হুমকি পোস্টার। একেবারে খুনের হুমকি দিয়ে পোস্টার। মঙ্গলকোটে এক সিপিএম সমর্থকের বাড়ির দেওয়ালে এই ধরনের পোস্টার দেওয়া হয়েছে বলে অভিযোগ। সূত্রের খবর মঙ্গলকোটের কৈচর স্টেশন লাগোয়া পোস্ট অফিস পাড়ায় এক সিপিএম সমর্থকের বাড়ির দেওয়ালে এই পোস্টার দেখতে পাওয়া যায়। এদিকে পুলিশ প্রাথমিকভাবে এই পোস্টার নিয়ে বিশেষ গুরুত্ব দেয়নি বলে দাবি করা হচ্ছে। পরে পুলিশ এসে পোস্টারগুলি ছিঁড়ে দিয়ে যায়। কী লেখা ছিল পোস্টারে?

    দাবি করা হচ্ছে, ওই পোস্টারে লেখা ছিল, তোরা সবাই সিপিআইএম করিস। তোরা সিপিএম করলে সবাইকে খুন করব। সাবধান করে দিচ্ছি কালকের মধ্যে মঙ্গলকোট ছেড়ে পালা। মঙ্গলকোটের মধ্য়ে দেখলে সবাইকে খুন করব।

    এর পাশাপাশি লেখা হয়েছে, তোদের আবার সাবধান করছি। মঙ্গলকোট থেকে চলে যা। পুলিশ আমাদের কিছু করতে পারবে না। মঙ্গলকোটে থাকলে সবাইকে প্রাণে শেষ করে দেব।

    এদিকে সাদা কাগজে কম্পিউটার প্রিন্ট করা পোস্টার। হাতে লেখা যে ধরনের পোস্টার সচরাচর দেখা যায় সেরকম নয়। এদিকে বাড়ির সদস্যদের দাবি, একটা সময় তাঁরা সিপিএমকে সমর্থন করতেন। কিন্তু ২০০৯ সালের পর থেকে সেভাবে সক্রিয় রাজনীতির সঙ্গে তাঁরা যুক্ত নেন। সেক্ষেত্রে কারা এই পোস্টার কাণ্ডের সঙ্গে যুক্ত তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে।

    তবে কি যে বা যারা পোস্টার দিয়েছে তারা পরিচিত কেউ? হাতের লেখা চিনে ফেলতে পারে এই আশঙ্কাতেই কি ছাপানো পোস্টার দেওয়া হল?

    গোটা ঘটনাকে ঘিরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, গোটা রাজ্য জুড়েই সিপিএমের ক্ষমতা ক্ষয়িষ্ণু হয়েছে ক্রমশ। নড়বড়ে হয়ে গিয়েছে সংগঠন। প্রচারে আসার নানা চেষ্টা করছে সিপিএম। তবে বর্তমানে কিছু ক্ষেত্রে ফের সিপিএম সংগঠন গোছাতে শুরু করেছে। তবে এই পোস্টারের পেছনে রাজনৈতিক কারণ নাকি অন্য় কোনও কারণ আছে তা নিয়ে চর্চা তুঙ্গে।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)