• সেলিম মালিক স্বার্থপর ছিলেন, চাকরের মতন ব্যবহার করত: বিস্ফোরক ওয়াসিম আক্রম
    হিন্দুস্তান টাইমস | ২৯ নভেম্বর ২০২২
  • শুভব্রত মুখার্জি: প্রাক্তন পাকিস্তান অধিনায়কের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন বিশ্বকাপজয়ী তারকা ওয়াসিম আক্রম। তিনি জানিয়ে দিলেন সেলিম মালিক একজন স্বার্থপর এবং অভদ্র ক্রিকেটার। ওয়াসিমের সঙ্গে নাকি চাকরের মতো ব্যবহার করতেন সেলিম মালিক। এমন বিস্ফোরক অভিযোগ করেছেন আক্রম। সেলিম মালিক অত্যন্ত নেগেটিভ চরিত্রের ক্রিকেটার ছিলেন বলেও জানিয়েছেন তিনি। ওয়াসিম আক্রম নিজের জীবনীতে সে কথাই জানিয়েছেন।

    ‘সুলতান এ মেমওয়া (স্মৃতিকথা)’ নামক তাঁর জীবনীতে এই বিষয়ে বিস্তারিত লিখেছেন ওয়াসিম। তাঁর জীবনীতে তিনি বেশ কিছু বিস্ফোরক তথ্য তুলে ধরেছেন। ওয়াসিম আক্রম জানিয়েছেন সেলিক মালিক তাঁর সঙ্গে চাকরের মতন ব্যবহার করতেন। তাঁর কেরিয়ারের প্রথম দিকে তাঁর সঙ্গে চাকরের মতন ব্যবহার করত মালিক। ওকে(মালিককে) ম্যাসাজ দিতে হত। ওঁর জামা, জুতো পরিষ্কার করে দিতে হত।

    ওয়াসিম আক্রম লিখেছেন, ‘আমার জুনিয়র হওয়ার সুবিধাটা ও (মালিক) নিতে চাইত। বেশ নেগেটিভ চিন্তা ভাবনা করত। স্বার্থপর ছিল। আমার সঙ্গে চাকরের মতন ব্যবহার করত। ও দাবি করেছিল ওকে যাতে করে আমি ম্যাসাজ করি। ও আমাকে জুতো এবং জামা পরিষ্কার করতে বলেছিল।’ উল্লেখ্য ১৯৮৪ সালে আক্রমের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল। ১৯৯২-৯৫ পাকিস্তান দলের অধিনায়ক ছিলেন সেলিম মালিক। তাঁর অধীনেই সেই সময়তে খেলেছিলেন ওয়াসিম আক্রম। যদিও মালিকের তরফে সমস্ত অভিযোগ করা হয়েছে। মালিকের বক্তব্য আক্রম সবকিছু করেছে নিজের বইকে প্রোমোট করতে।

    সেলিম মালিক পাকিস্তানের সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘আমি ওকে কল করার চেষ্টা করেছি। তবে ও উত্তর দেয়নি। আমি ওঁকে জিজ্ঞাসা করব কী কারণে ও এই সব লিখেছে। আমি যদি সংকীর্ণমনা হতাম তাহলে ওঁকে বোলিং করার সুযোগটুকুও দিতাম না। আমি অবশ্যই জিজ্ঞাসা করব কেন আমার বিষয়ে ও এমন মন্তব্য করেছে।’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)