• Meghalaya: মেঘালয় তৃণমূলে ধাক্কা, দল ছাড়লেন ২ NPP, ১ TMC বিধায়ক, যাবেন কোন দলে?
    হিন্দুস্তান টাইমস | ২৯ নভেম্বর ২০২২
  • মেঘালয়ের তিন বিধায়ক পদত্য়াগ করলেন সোমবার। দুজন শাসকদল এনপিপির।অপরজন তৃণমূলের। দলের বিরুদ্ধে তোপ দেগে তাঁরা দল থেকেও ইস্তফা দিয়েছেন। তাঁরা বিজেপিতে যোগ দিতে পারেন।

    এদিকে এই তিনজন দলের প্রাথমিক সদস্যপদও ছেড়ে দিয়েছেন। তাঁরা তিনজনই বিজেপিতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। এনপিপি পরিচালনাধীন মেঘালয় গণতান্ত্রিক জোটের অংশ হল বিজেপি।

    এনপিপি বিধায়ক ফার্লিন সাংমা, বেনেডিক মারাক ও তৃণমূলের এইচ এম সাংপিলাং স্পিকার মেতবাহ লিঙ্গোদের কাছে তাঁদের ইস্তফাপত্র জমা দিয়েছেন। তা মঞ্জুরও হয়েছে।

    সদ্য প্রাক্তন তৃণমূল বিধায়ক জানিয়েছেন তাঁরা তিনজনই শীঘ্রই দিল্লি যাবেন। সেখানেই তাঁরা বিজেপিতে যোগ দেবেন।

    তিনি জানিয়েছেন, আমরা বিজেপিতে যোগ দেওয়ার জন্য় ইস্তফা দিয়েছি। রাজ্যের উন্নয়নে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করতে চাই। কৃষকদের, যুবকদের প্রধানমন্ত্রীকে সমর্থন করা দরকার।। প্রসঙ্গত তিনি গত বছর কংগ্রেস ছেড়ে তৃণমূলে এসেছিলেন। তিনিই আবার তৃণমূল ছাড়লেন এবার।

    তিনি জানিয়েছেন বিজেপির মুখ্য়মন্ত্রী হলেই একমাত্র রাজ্যের উন্নতিকে নিশ্চিত করতে পারবে।

    এক সিনিয়র বিজেপি নেতা জানিয়েছেন তিনজনকেই স্বাগত। তাঁরা সামনের মাসের প্রথম সপ্তাহে বিজেপিতে যোগ দেবেন।

    তাঁর মতে, ওই বিধায়করা বুঝেছেন বিজেপি একমাত্র দল যারা তাঁদের নির্বাচনী ক্ষেত্রের পাশাপাশি রাজ্যের উন্নতিতে ভূমিকা নেবে। এদিকে তাঁদের তিনজনের ইস্তফার জেরে মণিপুরে ৬০ সদস্য থেকে কমে দাঁড়াল ৫৭।

    বর্তমানে বিধানসভায় এনপিপির ২১জন সদস্য, ইউডিপির ৮জন, পিডিএফের ৪জন, বিজেপির ২ জন, এইচএসপিডিপির দুজন, নির্দল সাতজন সদস্য রয়েছেন।

    বিরোধী তৃণমূলের ১১জন, KHNAM'র একজন, এনসিপির ১জন করে সদস্য রয়েছেন।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)