• মেখলিগঞ্জে ২৭ লক্ষ বাংলাদেশি টাকা সহ গ্রেপ্তার, তদন্তে পুলিস
    বর্তমান | ২৯ নভেম্বর ২০২২
  • সংবাদদাতা, মাথাভাঙা: মেখলিগঞ্জের কুচলিবাড়ির রাজ্য সড়ক থেকে ২৭ লক্ষ বাংলাদেশি টাকা সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে কুচলিবাড়ি থানার পুলিস। এ ঘটনায় জঙ্গি যোগ থাকতে পারে, এমন সম্ভাবনা থাকায়  ঘটনা ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ধৃত ব্যক্তির নাম মহম্মদ মহসিন। তার বাড়ি ১০৮ ছোট কুচলিবাড়ি এলাকায়। ওই ব্যক্তি কী কারণে এই বিপুল নগদ বাংলাদেশি টাকা নিয়ে কোথায় যাচ্ছিল, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিস।  

    মাথাভাঙার অতিরিক্ত পুলিস সুপার অমিত ভার্মা বলেন, কুচলিবাড়ি মেখলিগঞ্জ রোডে ২৭ লক্ষ বাংলাদেশি টাকা সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে কুচলিবাড়ি থানার পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে ওই ব্যক্তির উপর নজরদারি চালানো হচ্ছিল। একটি বাইকে করে নগদ নিয়ে মেখলিগঞ্জের দিকে যাওয়ার পথে তাকে গ্রেপ্তার করা হয়।  

    মেখলিগঞ্জের কুচলিবাড়ি এলাকা অবৈধ অনুপ্রবেশের করিডর হিসেবে ব্যবহার করে একশ্রেণির দালাল চক্র। পাচারকারীদের দৌরাত্ম্য মূলত যেখানে বেড়া নেই, সেই এলাকায়। তবে বিগত কয়েক বছরে এত বিপুল পরিমাণ নগদ টাকা সহ গ্রেফতারের ঘটনা ঘটেনি। স্থানীয় ও পুলিস সুত্রে জানা গিয়েছে, পাচারকারীদের টাকা মূলত হাওলার মাধ্যমে আসত এপারে। অনেক সময় চ্যাংরাবান্ধা বৈদেশিক বাণিজ্যকেন্দ্রের বিদেশি মুদ্রা বিনিময় কেন্দ্রগুলিও পাচারকারীদের টাকা লেনদেনের মাধ্যম হিসেবে কাজ করত। হাওলার টাকা লেনদেন করা হয় জলপাইগুড়ি ও শিলিগুড়িতে। এত বিপুল পরিমাণ টাকা এদেশে নিয়ে আসার কারণ নিয়ে রীতিমতো ধন্দে পড়েছেন পুলিস ও গোয়েন্দারা। এর সঙ্গে কোনও জঙ্গি গোষ্ঠীর যোগ রয়েছে কি না, তা নিয়েও সন্দেহ দানা বেধেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃত ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোনও কিছু বলতে চাইছে না। বারবার কথা ঘুরিয়ে রহস্য আরও বাড়িয়ে দিচ্ছে। অভিযুক্তকে হেফাজতে নিয়ে গোটা ঘটনার বিষয়ে জানতে চেষ্টা চালাচ্ছে পুলিসের তদন্তকারী অফিসাররা। পুলিস জানিয়েছে, অনুপ্রবেশের সঙ্গে এই টাকার কোনও যোগসূত্র রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। আগেও বহুবার মেখলিগঞ্জের চ্যাংরাবান্ধা সহ একাধিক জায়গায় জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগ থাকার বিষয়টি সামনে এসেছিল গোয়েন্দা রিপোর্টে। এত বিপুল পরিমাণ নগদ বাংলাদেশি টাকা ধরা পড়ায় আবারও জঙ্গি যোগের হদিস খুঁজতে তৎপর গোয়েন্দা আধিকারিকরা।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)