• পুজোয় ট্রাফিক আইন ভঙ্গ করার দায়ে রুজু হয়েছে ৩৪ হাজারের বেশি মামলা
    হিন্দুস্তান টাইমস | ০৭ অক্টোবর ২০২২
  • ট্রাফিক আইন ভঙ্গ করার দায়ে এ বছর দুর্গাপুজোয় ৩৪ হাজারেরও বেশি মামলা রুজু করেছে কলকাতা ট্রাফিক পুলিশ। যারমধ্যে গাড়ি পার্কিং নিয়ে সবচেয়ে বেশি মামলা হয়েছে। ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত এই পরিমাণ মামলা রুজু হয়েছে। যার মধ্যে সবথেকে বেশি ট্রাফিক ভঙ্গ হয়েছে সপ্তমী থেকে নবমীর রাত পর্যন্ত। গাড়ি পার্কিং ছাড়াও হেলমেট না পরা, তীব্র গতিতে গাড়ি চালানো এবং সিগনাল ভঙ্গ করা প্রভৃতি মামলা রুজু হয়েছে।

    পুজোয় বেপরোয়া বাইক রুখতে নজরদারি চালাবে ট্রাফিক পুলিশের বিশেষ দল

    কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রের খবর, ট্রাফিক আইন ভঙ্গ করার দায়ে মোট ৩৪ হাজার ৬৮৯ টি মামলা রুজু হয়েছে। পার্কিংয়ের নিয়ম না মানার অভিযোগে মোট মামলা হয়েছে ১১ হাজার ৪৯৮টি। পার্কিংয়ের নিয়ম ভাঙার মামলা সবচেয়ে বেশি হয়েছে সপ্তমীতে। ফলে বোঝাই যাচ্ছে পুজোয় পার্কিংয়ের বেশি সমস্যা হয়েছে। এরপরেই যে বিষয়ে সবচেয়ে বেশি মামলা রুজু হয়েছে সেটি হল হেলমেট ছাড়া বাইক চালানোর ক্ষেত্রে। বেপরোয়া বাইক রুখতে কড়া পদক্ষেপ করেছিল ট্রাফিক পুলিশ। হেলমেট না পরার জন্য মোট ৭৩০২ টি মামলা হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি মামলা হয়েছে সপ্তমীর দিন।

    এর পাশাপাশি দ্রুত গতিতে বাইক এবং গাড়ি চালানোর সংখ্যাটাও নেহাত কম ছিল না। ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত এই পাঁচ দিনে ৫৭৭৫টি গতি লঙ্ঘনের মামলা রুজু হয়েছে। পাশাপাশি সিগন্যাল ভঙ্গ এবং স্টপ লাইনের সীমানা লঙ্ঘন করার দায়ে যথাক্রমে ২১৮৬ এবং ২২৫৩টি মামলা রুজু হয়েছে। ট্রাফিক পুলিশ সূত্রের খবর, পুজোর এই কয়েকটা দিন প্রতিদিন কমপক্ষে ৭ হাজারটি করে ট্রাফিক আইন ভাঙার দায়ে মামলা রুজু হয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)