• দেশের দৈনিক করোনা আক্রান্ত ১ লক্ষ ৬০ হাজার
    দৈনিক স্টেটসম্যান | ১০ জানুয়ারি ২০২২
  • লাফিয়ে লাফিয়ে বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা। আরও উদ্বেগজনকভাবে বাড়ছে পজিটিভিটি রেট। দিল্লি, মুম্বই থেকে শুরু করে কলকাতা, দেশের সব বড় শহরের পরিস্থিতিই মারাত্মক।

    শনিবার যেখানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ৬০ হাজার ছুইছুই। রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন।

    পজিটিভিটি রোট রাতারাতি বেড়ে ১০.২১ শতাংশ শুধু মুম্বইয়ে আক্রান্ত ২০ হাজারের বেশি। একই ছবি দিল্লিতেও। এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছে ৩ হাজার ৬২৩ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৪০৯ জন।

    এদিকে মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ভারতে প্রাণ হারিয়েছেন ৩২৭ জন। গতকালের থেকে এই সংখ্যাটা অনেকটা বেশি।

    তবে, মোট আক্রান্ত যেভাবে সে তুলনায় মৃতের সংখ্যাটা কম। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৩ হাজার ৭৯০ জন। অস্বস্তি বাড়াচ্ছে অ্যাকটিভ কেস।

    স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাদীন রোগী ৫ লক্ষ ৯০ হাজার ৬১১ জন। যা আগের দিনের থেকে প্রায় ১ লক্ষ ১৮ হাজারের বেশি। এই সংখ্যাটা বিশেষজ্ঞদের মধ্যে রীতিমত ভয় ধরাচ্ছে।

    পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪৪ লক্ষ ৫৩ হাজার ৬০৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪০ হাজার ৮৬৩ জন। 

    স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৫১ কোটি ৫৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।

    এর মধ্যে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের মধ্যে কিশোর-কিশোরীদের টিকাকরণের সংখ্যা ইতিমধ্যেই ২ কোটি পেরিয়ে গিয়েছে।

    ছোটদের টিকাকরণের এই গতিতে সন্তোষ প্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় টিকা পেয়েছেন প্রায় ৮৯ লক্ষ মানুষ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)