• করোনায় আক্রান্ত লতা, সঙ্গে নিউমোনিয়া
    দৈনিক স্টেটসম্যান | ১২ জানুয়ারি ২০২২
  • করোনার এক একটা ঢেউয়ের ধাক্কায় তোলপাড় হয়ে যাচ্ছে বলিউডের তারকাসহ বিশিষ্ট ব্যক্তিদের জীবন। করোনা তৃতীয় ঢেউয়ে ফের আক্রান্ত হচ্ছেন প্রবীণ শিল্পীরা।

    এবার কোভিড পজেটিভ হলেন কিংবদন্তি সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। মঙ্গলবার তাকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়েছে সূত্রের খবর, বর্ষীয়ান শিল্পীর শরীর আপাতত ঠিক আছে।

    কিন্তু চিন্তা বাড়াচ্ছে করোনার সঙ্গে তার নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার খবর। কিংবদন্তি শিল্পীর চিকিৎসার জন্য ককটেল থেরাপি ব্যবহার করার কথা ভাবছেন চিকিৎসকরা।

    উল্লেখ্য, কিছুদিন আগে সৌরভ গঙ্গোপাধ্যায়ও করোনা আক্রান্ত হলে তাকে এই ককটেল থেরাপি দেওয়া হয়। এমনকী প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের চিকিৎসার ক্ষেত্রেও এই ককটেল থেরাপির প্রয়োগ করা হয়েছিল।

    কিংবদন্তি শিল্পীর স্বাস্থ্য নিয়ে চিন্তিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার দ্রুত আরোগ্য কামনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

    নবীর লতা মঙ্গেশকরের ভাইঝি রচনা শাহ জানিয়েছেন, লতা মঙ্গেশকরের শরীরে মৃদু উপসর্গ রয়েছে। তবে লতাজি সুস্থ রয়েছেন। বয়সের কথা মাথায় রেখেই নিউমোনিয়া তাকে আইসিইউতে ভর্তি করা হয়েছে।

    লতাজির ভাইঝি অনুরোধ জানিয়েছেন আমাদের দুঃসময়ে গোপনীয়তা রক্ষা করুন এবং দিদির জন্য প্রার্থনা করুন। সঙ্গীতজগতে লতা মঙ্গেশকরকে শ্রদ্ধার সঙ্গে নাইটিঙ্গল অফ ইন্ডিয়া নামে ডাকা হয়। চার ভাই বোনেদের মধ্যে সবচেয়ে বয়োঃজ্যেষ্ঠ লতা মঙ্গেশকর।

    তেরো বছর বয়স থেকেই প্লে-ব্যাক গানের সঙ্গে যুক্ত লতা মঙ্গেশকর বহু বসন্ত পার করেছেন ভারতীয় চলচ্চিত্র জগতে। প্রায় সাত দশকের কেরিয়ারে ভারতীয় সঙ্গীতের ঘরানায় এক বিপ্লব এনে দিয়েছিলেন লতা মঙ্গেশকর।

    দেশের সমস্ত সঙ্গীতশিল্পীদের কাছে লতা মঙ্গেশকর এক অনুপ্রেরণা। যুগ যুগান্ত ধরে তিনি সবার আইকন। ১৯৭৪ সালে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখান তিনি, সবচেয়ে বেশি গান গেয়ে ইতিহাস সৃষ্টি করেন।

    ১৯৪৮ সাল থেকে ১৯৭৪ সাল পর্যন্ত কুড়িটি আঞ্চলিক ভাষায় ২৫ হাজারেরও বেশি গান গেয়েছেন লতা মঙ্গেশকর। ১৯৬৯ সালে তিনি পদ্মবিভূষণ সম্মান পান।

    মঙ্গলবার এই সুরসম্রাজ্ঞীর কোভিড পজেটিভ হওয়ার খবর ছড়িয়ে পড়ার পরে সোস্যাল নেটওয়ার্কিং সাইটে সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি অনেকেই শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করেছেন।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)