• Covid Dead: প্রথম ঢেউ, দ্বিতীয় ঢেউতে জন্মে তৃতীয়তে মৃত্যু শিশুদের! শোকাহত রাজধানী   
    আজকাল | ১৫ জানুয়ারি ২০২২
  • আজকাল ওয়েবডেস্ক: করোনার তৃতীয় ঢেউতে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হবে শিশুরা, এই সাবধানবাণী অনেক আগেই দিয়েছিল চিকিৎসক মহল।

    সেই আশঙ্কা সত্যি প্রমাণ করে রাজধানীতে গত চারদিনে মৃত্যু হল সাতটি শিশুর। তাদের মধ্যে কারও বয়স সাতমাস তো কারও মাত্র তিনমাস। কেউ প্রথম ঢেউতে জন্ম নিয়ে তৃতীয় ঢেউতে মারা গেছে তো কেউ দ্বিতীয় ঢেউয়ে জন্মে তৃতীয় ঢেউতে। এমন মর্মান্তিক ঘটনার কোনও সান্ত্বনাবাক্য হয় না। বাবা-মায়েদের স্তোকবাক্য শোনানোর মতো কোনও ভাষা পৃথিবীর কোনও অভিধানে নেই। 

    দিল্লির ওয়াজিরাবাদের বাসিন্দা এক ব্যক্তির তিন মাসের শিশুর প্রাণ কেড়েছে করোনা। শিশুর পিতা বলছেন, তাঁরা কেউ সংক্রমিত হননি। হাসপাতালে এসেছিলেন স্রেফ সন্তানের রুটিন চেক আপ করাতে। সেখানে রিপোর্ট পজিটিভ আসে। এরপর ৯ জানুয়ারি বাচ্চাটার মৃত্যু হয়। হতভাগ্য পিতা বলছেন, জন্মের সময় তাঁর সন্তানের পেটে নোংরা জল ঢুকে গেছিল, কিন্তু তার সফল চিকিৎসা হয়েছিল। শিশুটির রোগ-প্রতিরোধ ক্ষমতা কম ছিল তাই কোভিডে আক্রান্ত হয়েছে, চিকিৎসকরা এমনটাই জানিয়েছেন। 

    সাত মাসের যে শিশুটির মৃত্যু হয়েছে তার বাবা কোভিড পজিটিভ ছিলেন। তিনি জানান, একই দিনে পরীক্ষা করিয়ে তাঁর সন্তানের রিপোর্টও পজিটিভ আসে। দ্বিতীয় ঢেউয়ের সময় জন্ম হয়েছিল শিশুটির। অবশ্য থ্যালাসেমিয়ায় আক্রান্ত ছিল সে। দ্বিতীয় ঢেউয়ে জন্ম হওয়ার পর তৃতিয় ঢেউতেই প্রাণ গেল তার।   

     
  • Link to this news (আজকাল)