• ISL 2022: ক্লাবে করোনার কাঁটা, স্থগিত এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসির ম্যাচ
    প্রতিদিন | ১৫ জানুয়ারি ২০২২
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা আগেই ছিল। তাতেই পড়ল সিলমোহর। করোনা কাঁটায় ফুটবলারদের সুরক্ষার কথা মাথায় রেখে আজকের ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নিল আইএসএল কর্তৃপক্ষ। আজ ফতোরদা স্টেডিয়ামে সুনীল ছেত্রীর বেঙ্গালুরুর বিরুদ্ধে মাঠে নামার কথা ছিল সবুজ-মেরুন ব্রিগেডের।

    শুক্রবার প্র‌্যাকটিসে নামেনি দুই দলই। এমনকী দুই দলের কোচ সাংবাদিক সম্মেলনও করেননি। তাই ম্যাচ হবে কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। এদিন ধোঁয়াশা উড়িয়ে আইএসএল (ISL 2022) জানিয়ে দিল, করোনা আবহে ম্যাচ আয়োজনের জন্য বেশ কিছু ফ্যাক্টরের দিকে নজর রাখা হয়। ক্লাবের ফুটবলারদের অনেকেই কোভিডের কবলে পড়াতেই ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত। বায়োবাবলে যাতে প্রত্যেকে সুরক্ষিত থাকে, তা নিশ্চিত করাই কর্তৃপক্ষের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

    পাঁচদিন পর ছেলেদের নিয়ে অনুশীলনে নামার কথা ছিল সবুজ-মেরুন (ATK Mohun Bagan) কোচ ফেরান্দোর। কিন্তু শেষমেশ প্র্যাকটিস বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। তিনদিন ধরে প্র্যাকটিস বন্ধ ছিল সুনীলদেরও। তাঁরাও গতকাল মাঠমুখো হননি। আবার কোচেদের সাংবাদিক বৈঠকে হাজির না হওয়ার ঘটনাও নজিরবিহীন। যদিও গতকাল এটিকে মোহনবাগানে নতুন করে কেউ করোনায় আক্রান্ত নয় বলেই জানা গিয়েছে।

    এর আগে করোনা কাঁটায় বাতিল হয়েছিল ওড়িশার বিরুদ্ধে সবুজ-মেরুনের ম্যাচ। তবে পরিস্থিতি সামলে ফের মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন ফেরান্দোর ছেলেরা। সেই মতো গত বৃহস্পতিবার চার সংক্রমিত ফুটবলার, রয় কৃষ্ণ, শুভাশিস বসু, কার্ল ম্যাকহিউ ও সন্দেশকে ছাড়াই অনুশীলনে নামার কথা দিল দলের। কিন্তু RT-PCR টেস্টে দেখা যায় এক সাপোর্ট স্টাফ করোনা পটিজিভ। তিনি দলের অনেকেরই সংস্পর্শে এসেছিলেন বলে খবর ছিল। তাই তড়িঘড়ি প্র্যাকটিসে না নামার সিদ্ধান্ত নেওয়া হয়। সেদিনই বিকেলে আরেক দফা করোনা পরীক্ষা হয়। আর তারপরই শনিবার অনুশীলন বাতিল। কোভিড আবহে যে বায়োবাবলে থাকা দলগুলিও একশো শতাংশ সুরক্ষিত নেই, বারবার ম্যাচ স্থগিত হওয়া যেন সে ইঙ্গিতই দিচ্ছে।
  • Link to this news (প্রতিদিন)