• অমল আচার্যের তৃণমূলে ফেরার জল্পনা, 'ও একজন বহুরূপী' বিরোধিতায় সরব ৭ বিধায়ক
    হিন্দুস্তান টাইমস | ১৫ জানুয়ারি ২০২২
  • ইটাহারের বিজেপি নেতা অমল আচার্যকে তৃণমূলে ফিরিয়ে নেওয়া নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। আর এরইমধ্যে তাঁকে ঘিরে গোষ্ঠী কোন্দল শুরু হয়েছে তৃণমূলের অন্দরে। উত্তর দিনাজপুরের জেলা সভাপতিসহ ৭ জন বিধায়কের বিরোধিতায় সরব হয়েছেন। আর তাতেই অস্বস্তি বেড়েছে তৃণমূলের।

    তৃণমূল সূত্রের খবর, গত বিধানসভা নির্বাচনে টিকিট না পাওয়ায় তৃণমূল কংগ্রেসের প্রাক্তন জেলা সভাপতি অমল আচার্য দল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন। এখন তিনি পুনরায় তৃণমূলে যোগদান করতে চাইছেন। এই আবেদন জানিয়ে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থও হয়েছেন। সেই খবর পাওয়ার পরেই বিরোধিতায় সরব হয়েছেন বর্তমান জেলা সভাপতি কানাইয়ালাল সহ ৭ বিধায়ক।

    ইটাহারের বিধায়ক মুশারফ হোসেনের দাবি, 'অমল আচার্য একজন বহুরূপী। তিনি জেলায় তৃণমূল কংগ্রেসকে হারানোর জন্য বিজেপির হয়ে সর্বশক্তি প্রয়োগ করেছিলেন। কিন্তু, মানুষ মা মাটি মানুষের সরকারকেই বেছে নিয়েছে। অমল বাবু এখন বিজেপিতে গুরুত্বহীন হয়ে পড়ায় আবারও তৃণমূল কংগ্রেসে ফিরতে চাইছেন।' তৃণমূল শীর্ষ নেতৃত্বের কাছে তাঁর আবেদন, 'অমল আচার্যর কুমিরের কান্না করছে। তাঁর ফাঁদে পা দেবেন না। তিনি তৃণমূলের ফিরলে বিভিন্ন জায়গায় গোষ্ঠীদ্বন্দ্ব বেঁধে যাবে। আবার তিনি দলের সঙ্গে প্রতারণা করবেন।' এই মর্মে জেলা সভাপতিসহ বিধায়ক তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে চিঠি দিয়েছেন।

    উল্লেখ্য, এবারের বিধানসভা নির্বাচনে উত্তর দিনাজপুরের ৯ টি আসনের মধ্যে ৭ টি আসন দখল করে তৃণমূল। পরে দুই বিজেপি বিধায়ক তৃণমূলে যোগদান করায় এখন সবকটিই তৃণমূলের দখলে। এখন অমল আচার্যকে দলে ফেরানোর হলে তৃণমূলের ভাবমূর্তি নষ্ট হবে বলেই দাবি করেছেন সেখানকার তৃণমূল বিধায়করা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)