• তৃণমূল কর্মীকে লক্ষ্য করে গুলি, লক্ষ্যভ্রষ্ট হওয়ায় মাথায় ধারালো অস্ত্রের কোপ! চাঞ্চল্য কান্দিতে
    আনন্দবাজার | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • তৃণমূল কর্মীকে লক্ষ্য করে পর পর গুলি। কিন্তু সেই গুলি তাঁর গায়ে না লাগায় মাথায় ধারালো অস্ত্র দিয়ে কোপ বসানোর অভিযোগ উঠল। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদের কান্দিতে। আহত অবস্থায় ওই তৃণমূল কর্মী ভর্তি হাসপাতালে।

    আহত তৃণমূল কর্মীর নাম সাগর শেখ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে কুলি এলাকার একটি হোটেল থেকে খাবার নিয়ে বাড়ি ফিরছিলেন তিনি। সে সময়ই তাঁর উপর হামলা চালান কয়েক জন। প্রথমে তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়। কিন্তু সে গুলি গায়ে লাগে না। সাগরকে ঘিরে ধরে দুষ্কৃতীরা মাথায় আঘাত করে। মাথায় ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। কোনও ক্রমে প্রাণ বাঁচিয়ে ঘটনাস্থল ছাড়েন সাগর।

    স্থানীয়েরাই আহত তৃণমূল কর্মীকে উদ্ধার করে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসা চলছে তাঁর। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কান্দি থানার পুলিশ। ঘটনাটি ঘটে কান্দি থানার যশোহরি এলাকায়। কী কারণে হামলা? পুলিশের প্রাথমিক অনুমান, পারিবারিক বিবাদ থেকেই এই হামলার ঘটনা ঘটেছে। তবে এই ঘটনার নেপথ্যে কোনও রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

    আহত সাগরের দাবি, এই ঘটনা তাঁর আত্মীয় তথা এলাকার কয়েক জন প্রভাবশালী তৃণমূল নেতাই ঘটিয়েছেন। সম্পত্তি আত্মসাৎ করার জন্যই প্রাণে মারতে চেয়েছিলেন বলে অভিযোগ সাগরের। তাঁর কথায়, ‘‘প্রত্যেকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানানো হয়েছে।’’ মুর্শিদাবাদের পুলিশ সুপার সূর্যপ্রতাপ যাদব জানিয়েছেন, ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। আহত ব্যক্তির সঙ্গেও কথা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।
  • Link to this news (আনন্দবাজার)