• ছুটির পর বাড়ি ফেরার সময় রাস্তায় স্কুলছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ! মুর্শিদাবাদে গ্রেফতার এক
    আনন্দবাজার | ০৯ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর-কাণ্ডের প্রেক্ষিতে উত্তাল রাজ্য। তার মধ্যে খুদে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদের ফরাক্কায়। অভিযোগ, স্কুল থেকে ফেরার পথে প্রাথমিক স্কুলের এক ছাত্রীর পিছু নেন অভিযুক্ত। ফাঁকা রাস্তায় বালিকার যৌন হেনস্থার চেষ্টা হয়। এই ঘটনার কথা ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে স্থানীয় বাজার থেকে অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে ফরাক্কা থানার পুলিশ। তাঁর কড়া শাস্তির দাবি তুলেছেন অভিভাবক থেকে স্থানীয় বাসিন্দারা।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের বয়স ২৪ বছর। সোমবার স্কুল ছুটির পর কয়েক জন সহপাঠীর সঙ্গে বাড়ি ফিরছিল ‘নির্যাতিতা’। অভিযোগ, অভিযুক্ত তাঁর সেলাইয়ের দোকান থেকে বেরিয়ে ছাত্রীদের পিছু নেন। নিরিবিলি রাস্তায় ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেন। বাড়ি গিয়ে মেয়েটি সেই কথা বলার পরে থানায় অভিযোগ জানাতে যায় পরিবার। শ্লীলতাহানির কথা কানাকানি হতেই স্থানীয় বাসিন্দারা ক্ষুব্ধ হন। সকলে অভিযুক্তের শাস্তির দাবি করেন। স্থানীয় সূত্রে খবর, আগেও খুদে ছাত্রীদের নানা ভাবে উত্যক্ত করতেন পেশায় দর্জি ওই যুবক। মেয়েদের সঙ্গে নানা রকম অশালীন আচরণের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। ছাত্রীদের অভিভাবকেরা বিষয়টি জানার পরে পুলিশের কাছে অভিযোগ করেছেন।

    পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। যুবকের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়েছে। সোমবারই তাঁকে আদালতে হাজির করানো হয়। এ নিয়ে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‘অভিযুক্তকে গ্রেফতার করে আদালতে হাজির করা হয়েছে। তদন্ত চলছে।’’
  • Link to this news (আনন্দবাজার)