• তারকেশ্বর শাখায় শনি ও রবি বাতিল একগুচ্ছ লোকাল! সারা রাত পাওয়ার ব্লক করে কাজ চলবে স্টেশনে
    আনন্দবাজার | ১৫ সেপ্টেম্বর ২০২৪
  • তারকেশ্বরে ফুট ওভারব্রিজের কাজের জন্য শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত ওই শাখায় ট্রাফিক এবং পাওয়ার ব্লক থাকবে বলে জানিয়েছেন পূর্ব রেল কর্তৃপক্ষ। সেই কারণে হাওড়া-তারকেশ্বর এবং তারকেশ্বর-আরামবাগ শাখায় বেশ কিছু ট্রেন বাতিল থাকবে।

    পূর্ব রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, শনিবার রাতে হাওড়া-তারকেশ্বর এবং তারকেশ্বর-আরামবাগ শাখার আপ লাইনে দু’টি ট্রেন বাতিল থাকবে। ডাউন লাইনে একটি ট্রেন বাতিল করা হয়েছে। অন্য দিকে, রবিবার সকালেও ওই শাখায় আপ লাইনে দু’টি এবং ডাউন লাইনে তিনটি লোকাল ট্রেন বাতিল করার কথা ঘোষণা করেছে পূর্ব রেল। অর্থাৎ শনিবার রাত ১১টা থেকে রবিবার সকাল ৬টা অবধি আপ এবং ডাউন মিলিয়ে মোট আটটি ট্রেন বাতিল করা হয়েছে।

    রেলের তরফে শনিবার সকাল থেকেই তারকেশ্বর স্টেশনে ট্রেন বাতিলের কথা ঘোষণা করা হচ্ছে মাইকে। শুধু তা-ই নয়, স্টেশন চত্বরে বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে। উল্লেখ্য, অমৃত ভারত প্রকল্পের আওতায় ইতিমধ্যেই তারকেশ্বর স্টেশনে কাজ শুরু হয়েছে। নবরূপে সেজে উঠছে এই স্টেশন। চলছে ফুট ওভারব্রিজ নির্মাণের কাজ। সেই কাজের জন্যই শনিবার রাত থেকে রবিবার সকাল অবধি ট্রাফিক এবং পাওয়ার ব্লক করা হবে।

    কোন কোন ট্রেন বাতিল থাকবে তা-ও জানানো হয়েছে। শনিবার বাতিল করা হয়েছে ৩৭৩৫১ আপ হাওড়া-তারকেশ্বর লোকাল (রাত ১১টা ০৫ মিনিট), ৩৭৩৯১ আপ তারকেশ্বর-আরামবাগ লোকাল রাত ১০টা ২৫ মিনিট) এবং ৩৭৩৯৪ ডাউন আরামবাগ-তারকেশ্বর লোকাল (রাত ১১টা ১৫ মিনিট)। রবিবার ৩৭৪১১ আপ শেওড়াফুলি-তারকেশ্বর লোকাল (ভোর ৫টা ১৫ মিনিট), ৩৭৩৮৫ আপ তারকেশ্বর-আরামবাগ লোকাল (ভোর ৪টে) ৩৭৪১২ ডাউন তারকেশ্বর-শেওড়াফুলি লোকাল, ৩৭৪১২ ডাউন তারকেশ্বর-হাওড়া (ভোর ৪টে ০৫ মিনিট) এবং ৩৭৩৮৬ ডাউন আরামবাগ-তারকেশ্বর লোকাল বাতিল থাকছে।
  • Link to this news (আনন্দবাজার)