• এসএন ব্যানার্জি রোডে পরিত্যক্ত ব্যাগ তুলতেই বিস্ফোরণ! আহত এক, এনআইএ তদন্তের দাবি
    আনন্দবাজার | ১৫ সেপ্টেম্বর ২০২৪
  • কলকাতার ব্যস্ততম রাস্তায় বিস্ফোরণ। পরিত্যক্ত একটি প্লাস্টিক ব্যাগ কুড়োতে গিয়ে আহত হলেন এক জন। ঘটনাটি ঘটেছে শনিবার দুপুর পৌনে ২টো নাগাদ। এসএন ব্যানার্জি রোডের উপর ওয়েলিংটন এবং জানবাজার ক্রসিংয়ে মধ্যেকার রাস্তায় বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনার জেরে ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়। জানা গিয়েছে, আহতকে এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য।

    মৌলালি থেকে ধর্মতলা যাওয়ার রাস্তা এসএন ব্যানার্জি রোডে শনিবার দুপুরে বিস্ফোরণের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় টালা থানার পুলিশ। জানা গিয়েছে, ব্লোচম্যান স্ট্রিটে প্রবেশ করার মুখে একটি প্লাস্টিকের ব্যাগ পড়েছিল। সেই ব্যাগ তুলতে গিয়েই আহত হন এক ব্যক্তি। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, তিনি গুরুতর আহত হয়েছেন। চোট তাঁর ডান হাতের কব্জিতে।

    পুলিশ সূত্রে খবর, আহত ব্যক্তির নাম বাপি দাস। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বম্ব স্কোয়াডের সদস্যেরাও। ঘটনার পর ওই রাস্তায় যানজটের সৃষ্টি হয়। বেশ খানিক ক্ষণ ওই রাস্তায় গাড়ি আটকে থাকার পর যান চলাচল স্বাভাবিক হয়েছে বলে কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর। ফরেন্সিক দলও বিষয়টি খতিয়ে দেখছে।

    কলকাতার ব্যস্ততম রাস্তায় কে বা কারা ওই প্লাস্টিকের ব্যাগ ফেলে রেখে গেলেন, তা নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। উল্লেখ্য, আরজি কর-কাণ্ডকে কেন্দ্র করে প্রায় প্রতি দিন কলকাতার বিভিন্ন প্রান্তে প্রতিবাদ কর্মসূচি চলছে। বাড়ছে রাজনৈতিক উত্তাপও। ধর্মতলা চত্বরে চলছে ধর্না কর্মসূচি। এই আবহে কলকাতার রাস্তায় বিস্ফোরণের ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে। তালতলা থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। এই ঘটনার প্রতিবাদে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার। চিঠিতে তিনি এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন।
  • Link to this news (আনন্দবাজার)