• একাই সব রান্না করছেন! লন্ডনে কী ভাবে দিন কাটছে সচিন-তনয়া সারার? জেনে নিন
    হিন্দুস্তান টাইমস | ০৮ অক্টোবর ২০২২
  • সোনার চামচ মুখে নিয়ে জন্মেছেন। না চাইতেই চোখের সামনে হাজির হয়েছে পছন্দের সব কিছু। সচিন তেন্ডুলকরের কন্যা বলে কথা! এ হেন সারা তেন্ডুলকর লন্ডনে একা থেকে পড়াশোনা করছেন। আর পাঁচজনের মতো নিজেকেই করে নিতে হচ্ছে সব কাজ। তবে যেমন তেমন ভাবে নয়, খাদ্যরসিক সারা কিন্তু বেশ মন দিয়েই রান্না করছেন নিজের জন্য। সম্প্রতি তারই ঝলক মিলল সচিন-তনয়ার ইনস্টাগ্রামে।

    ইনস্টাগ্রাম স্টোরিতে নিজের তৈরি করা খাবারের ছবি দিয়েছেন সারা। তার পর নিজের কাছেই তাঁর প্রশ্ন, 'আমি কি মিল প্রেস করা দলের মধ্যে পড়ে গেলাম?' আধুনিক জীবনযাপনের অঙ্গ হল এই মিল প্রেপস। ব্যস্ততার কারণে অনেক সময়ই প্রত্যেক দিন রান্না করার অবকাশ থাকে না। অগত্যা আগামী দিনগুলির খাবার আগে থেকে তৈরি করে রাখার পোশাকই নামই মিল প্রেপস। বিদেশে গিয়ে আপাতত সেই পথেই হাঁটছেন ২৪ বছর বয়সী সারা।

    যে ছবিটি তিনি পোস্ট করেছেন, সেখানে দেখা যাচ্ছে একটি পাত্রে সাজানো আছে ওয়ালনাট, রাস্পবেরি, ব্লুবেরি এবং ইয়োগার্টের মতো উপাদান। তার পাশেই সাজানো রয়েছে চিনি এবং কফির কৌটো। সারার কফি প্রীতির কথা কারও অজানা নয়। কফি তিনি এতটাই ভালোবাসেন যে লন্ডন স্কুল অফ কফিতে যোগ দিয়ে শিখে নিয়েছেন কফি তৈরির খুঁটিনাটি।

    আপাতত গ্ল্যামার জগৎ থেকে বেশ কিছুটা দূরে সচিন-তনয়া। চলতি বছরে উচ্চশিক্ষার জন্য তিনি ইউনিভার্সিটি কলেজ লন্ডনে যোগ দিয়েছেন। প্রথম দিনে তাঁর আইডি কার্ড সংগ্রহ করতে যাওয়ার ছবি নেটমাধ্যমে অনুরাগীদের সঙ্গে ভাগও করে নিয়েছিলেন তিনি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)