• রানের পাহাড় গড়েও ভারতীয় দলে সুযোগ পাচ্ছি না, ক্ষোভ উগরে দিলেন পৃথ্বী
    হিন্দুস্তান টাইমস | ০৮ অক্টোবর ২০২২
  • ভারতীয় দলের সংসার থেকে ব্রাত্য পৃথ্বী শ। রানের পাহাড় গড়ছেন ঘরোয়া ক্রিকেটে কিন্তু দ্বিতীয় সারির ভারতীয় দলেও ডাক পাচ্ছেন না। এই নিয়ে কয়েকদিন আগে ইনস্টাগ্রামে বার্তা দিয়েছিলেন মুম্বইয়ের এই তরুণ ক্রিকেটার। এবার সোজাসাপ্টা ভাবে নিজের হতাশার করা ব্যক্ত করলেন পৃথ্বী। এরপর কি আরোই নির্বাচকদের চক্ষুশূল হবেন শ। সেই প্রশ্নও উঠে গিয়েছে। 

    ভারতীয় এ দলের হয়ে কিউয়িদের এ দলের বিরুদ্ধে ভালো খেলেছেন তিনি। কিন্তু তারপরেও তিন ম্যাচের সিরিজে রুতুরাজদের শিকে ছিঁড়লেও সুযোগ আসেনি পৃথ্বীর। সেই নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তরুণ তুর্কী। মিড ডে-কে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি হতাশ হয়ে পড়েছিলাম। খাটছি, রান করছি কিন্তু দলে সুযোগ পাচ্ছি না।’ এরপরেই তিনি বলেন এটি নিয়ে বেশি ভাবছেন না। যখন নির্বাচকরা মনে করবেন তিনি প্রস্তুত, তখনই ডাক আসবে বলে মনে করেন পৃথ্বী। সেই সময় অবধি ফিটনেসের ওপর কাজ করে যাবেন, ও যেখানে যা সুযোগ পান সেটায় সেরাটা দেওয়ার চেষ্টা করার অঙ্গীকার প্রাক্তন আন্ডার ১৯ অধিনায়কের। 

    প্রসঙ্গত, একসময় ভারতীয় ক্রিকেটের উদীয়মান তারকা বলে মনে করা হত পৃথ্বী শ-কে। তিনটি ফর্ম্যাটেই তিনি দাপটের সঙ্গে খেলবেন বলে ছিল প্রত্যাশা। বাস্তবে যদিও শৃঙ্খলাজনিত ইস্যু ও ফিটনেস নিয়ে চাপের জন্য ক্রমশই মূলস্রোত থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছেন তিনি। ভারতের হয়ে এখনও পর্যন্ত পাঁচটি টেস্ট, ছয়টি ওডিআই ও একটি টি২০ খেলেছেন পৃথ্বী। শেষ ২০২১-এর শ্রীলঙ্কা সিরিজের পর আর সুযোগ পান নি। টেস্টে অস্ট্রেলিয়ায় ল্যাজেগোবরে হওয়ার পর আর ডাক পাননি তিনি। 

    আইপিএলে খুব একটা ভালো ফর্মে ছিলেন না পৃথ্বী শ। তারপর থেকে তিনি নিজের ওপর অনেকটা কাজ করেছেন বলে জানান পৃথ্বী। ব্যাটিংয়ে কিছু বদল করেননি কিন্তু ফিটনেসের ওপর জোর দিয়েছেন। সাত-আট কিলো ওজন কমিয়ে তাই এখন অনেকটাই ফুরফুরে তিনি। জিমেই পড়ে থাকছেন সারাদিন, মিষ্টি ও কোল্ড ড্রিংকস ছুঁয়েও দেখছেন না। প্রিয় চাইনিজ খাদ্যও বাদ দিয়েছেন প্লেট থেকে। এরপর সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলবেন পৃথ্বী। সেখানে মুম্বইয়ের প্রতিনিধিত্ব করবেন তিনি। পৃথ্বীর মতে এবারের দল শক্তিশালী, ভালো খেললে তাদের হারানো শক্ত হবে। যাবতীয় হতাশাকে সরিয়ে রেখে তিনি দলকে জেতাতে পারেন কিনা, সেটাই দেখার। 

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)