• লালু প্রসাদের বিরুদ্ধে চার্জশিট! সমর্থনে এগিয়ে এলেন নিতিশ...
    ২৪ ঘন্টা | ০৮ অক্টোবর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার শিনিবার তাঁর বর্তমান রাজনৈতিক মিত্র লালু প্রসাদ যাদব এবং তার পরিবারের সমর্থনে এগিয়ে ঈসেছেন। ১০ বছর আগে কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ সরকারের রেলমন্ত্রী থাকাকালীন যাদবের বিরুদ্ধে চাকরি কেলেঙ্কারির অভিযোগ ওঠে। সেই ঘটনায় কেন্দ্রীয় তদন্ত সংস্থা চার্জশিট জমা দেওয়ার পরে মুখ খুলেছেন নিতিশ। তিনি বলেন, ‘মামলায় কিছুই নেই’। তিনি আরও বলেন যে আরজেডি এবং জেডিইউ একজোট হয়ে বিজেপির বিরুদ্ধে লড়ায় তাঁরা লালু প্রসাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছে। 

    তিনি আরও বলেন, ‘পাঁচ বছর আগে কী হয়েছিল? আমরা আলাদা হয়েছিলাম (আরজেডির সঙ্গে)। কিছুই হয়নি (মামলায়)। আমি সব দেখেছি, সেখানে কিছুই নেই। এখন যেহেতু আমরা বিজেপির সঙ্গে নেই, তাই তারা আবার মামলা শুরু করেছে। তারা যা মনে করে তাই করুন, আমরা কি করতে পারি?’

    কেন্দ্রীয় সংস্থা শুক্রবার লালু যাদব এবং তার স্ত্রী রাবড়ি দেবী সহ ১৬ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে। দুজনেই বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাদের ছেলে বর্তমানে বিহারের উপমুখ্যমন্ত্রী।

    সংস্থাটি ১৮ মে স্বামী-স্ত্রী এবং তাদের দুই মেয়ে মিসা ভারতী এবং হেমা যাদব ছাড়াও রেলে চাকরি পাওয়া ১২ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। এদের মধ্যে অধিকাংশই জামিনে রয়েছেন।

    আরও পড়ুন: 

    লালু প্রসাদ যাদবের বিরুদ্ধে পাটনায় চাকরি প্রত্যাশীদের পরিবারের এক লক্ষ বর্গফুটের বেশি জমি চাকরি দেওয়ার বিনিময়ে নিজের পরিবারের নামে করে নেওয়ার অভিযোগ রয়েছে।

    আরজেডি বারবার বলেছে এই সিবিআই মামলা সহ যাদব পরিবারের বিরুদ্ধে থাকা অন্যান্য মামলা আসলে ‘বিজেপির কেন্দ্রীয় সরকারের রাজনৈতিক চক্রান্ত’।

    লালু যাদবের ছেলে তেজস্বী যাদব সম্প্রতি বিহারে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ডেপুটি হয়েছেন। বিজেপির থেকে সরে এসে আরজেডি-র সঙ্গে জোট বেঁধে সরকার বানানোর পরে উপমুখ্যমন্ত্রি হন তেজস্বী যাদব।
  • Link to this news (২৪ ঘন্টা)