• Madan Mitra : 'সবাই নিয়ে টানাটানি করছে ...', কার্নিভ্যালে অনুপস্থিতির কারণ ফাঁস মদনের
    এই সময় | ০৮ অক্টোবর ২০২২
  • সম্প্রতি বিশ্ব বাংলা সম্মানে আমন্ত্রণ পাওয়া নিয়ে উল্লেখযোগ্য মন্তব্য করেছিলেন মদন মিত্র। এই বছর ভবানীপুর অগ্রদূত সংঘ কার্নিভ্যালে ডাক পায়নি। এই পুজো মদন মিত্রের পুজো হিসেবে পরিচিত। তিনি একটি সাক্ষাৎকারে বলেছিলেন, "আমরা প্যান্ডেল ভাঙা , খোলা নয়। আমরা কখনও কার্নিভ্যালের জন্য ডাক পায়নি। যে মাপকাঠি রয়েছে তা হয়তো আমরা পূরণ করতে পারিনি। তবে আগে মূল্যায়ন করার জন্য পুরশ্রী, বিশ্ব বাংলা এবং পুলিশের সম্মান যারা পেত সেই পুজোগুলির কার্নিভ্যালে যেত। এই বছর আমরা পুরশ্রী বা বিশ্ব বাংলার সম্মান পাইনি।" এরপরেই গুঞ্জন ছড়িয়েছিল, তবে কি কার্নিভ্যালের জন্য আমন্ত্রণ পাননি মদন মিত্র? এই প্রশ্ন সুকৌশলে এড়িয়ে যান তিনি। তবে ভবানীপুর অগ্রদূত সংঘ কার্নিভ্যালে অংশ না নিলেও অন্যান্য অনেক পুজো যেগুলির সঙ্গে তিনি জড়িত সেগুলি যাচ্ছে। মদন মিত্র এই সময় ডিজিটাল-কে বলেন, “আমার অনেক পুজো কার্নিভ্যালে গিয়েছে। এখন তাঁদের বক্তব্য সকলের সঙ্গে হাঁটতে হবে। আমি একা। কীভাবে সকলের সঙ্গে হাঁটব? হাজরা, কালীঘাট , বেলঘরিয়া-একাধিক পুজো কার্নিভ্যালে যাচ্ছে।”

    সেক্ষেত্রে আজ মদন মিত্রের পরিকল্পনা ঠিক কী? তিনি বলেন, “আমার শরীরটা খারাপ। তার উপর আজ শরতের সকালের মেঘ পাচ্ছি। বিউটিফুল। এই সময় হাইওয়ে অপূর্ব।” অর্থাৎ তিনি ‘লং ড্রাইভে’ যাওয়ার ইঙ্গিত দিয়েছেন। মদন মিত্রের আরও সংযোজন, “কার্নিভ্যালের জন্য পুজো দিয়েছি। কোনওভাবেই যাতে বৃষ্টিপাত না হয় সেই জন্য মায়ের কাছে আর্শীবাদ চেয়েছি।”

    মোটের উপর মদন মিত্র জানিয়েছেন তিনি কার্নিভ্যালে অংশ নিচ্ছেন না। উল্লেখ্য, এর আগে তিনি বলেছিলেন, "কার্নিভ্যালে টলিউডের অনেকেই উপস্থিত থাকবেন। সেখানে হয়তো আমার থাকা ঠিক নয়। তাই হয়তো আমাকে ডাকা হয়নি।" যদিও এই সময় ডিজিটাল-কে তিনি জানান, সমস্ত পুজো মণ্ডপগুলি তাঁকে নিয়ে টানাটানি করছে। আর তাই তাঁদের ‘ডিমান্ড’ মেটাতে গিয়ে শেষমেশ কার্নিভ্যালে পা রাখবেন না তিনি। উল্লেখ্য, করোনা পরিস্থিতির জন্য দুই বছর বন্ধ ছিল রেড রোডের কার্নিভ্যাল। এই বছর ফের একবার বর্ণাঢ্য কার্নিভ্যালের আয়োজন করা হচ্ছে। সেখানে অংশ নেবে ৯৫টি পুজো। বর্ণাঢ্য শোভাযাত্রারও আয়োজন করা হয়েছে। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে আসছেন অতিথিরা।

    পশ্চিমবঙ্গের আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।
  • Link to this news (এই সময়)