• PFI News : PFI-এর নিশানায় অযোধ্যা-মথুরা-মোদী, BJP বিধায়ককে হুমকি চিঠি
    এই সময় | ০৮ অক্টোবর ২০২২
  • নিষিদ্ধ ঘোষণার পরেও হুঁশিয়ারি, হুমকি PFI-এর। খুনের হুমকি পেয়ে পুলিশের দ্বারস্থ মহারাষ্ট্রের BJP বিধায়ক বিজয় দেশমুখ (Vijay Deshmukh)। তাঁর অভিযোগ, ধর থেকে মাথা আলাদা করে দেওয়ার হুমকি দিয়ে তাঁকে চিঠি দেওয়া হয়েছে। সেই চিঠিতেই অযোধ্যা (Ayodhya), মথুরাতে (Mathura) আত্মঘাতী হামলার হুঁশিয়ারি দিয়েছে অভিযুক্ত। শুধু তাই নয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) সহ গেরুয়া শিবিরের বড় নেতারাও নিষিদ্ধ এই সংগঠনের রাডারে রয়েছে বলেও চিঠিতে লেখা হয়েছে বলে দাবি। বিধায়কের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে মহারাষ্ট্র পুলিশ। গত মাসেই জঙ্গি-যোগের অভিযোগ কট্টরপন্থী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (PFI)-কে নিষিদ্ধ ঘোষণা করে কেন্দ্র। তাঁর প্রতিবাদ জানিয়েই BJP বিধায়কের ধর মুণ্ডু আলাদা করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে বলে দাবি।

    ‘নিষিদ্ধ ঘোষণার বদলায় হুমকি’

    PFI-কে নিষিদ্ধ ঘোষণা করার বদলা নিতেই শোলাপুর উত্তরের BJP বিধায়ক বিজয় দেশমুখকে (Vijay Deshmukh) হুমকি চিঠি দেখা হয়েছে বলে দাবি। হাতে লেখা চিঠির প্রতিটি লাইনে রয়েছে নাশকতার হুঁশিয়ারি, হুমকি।মহম্মদ শফি বিরাজদার নামে নিষিদ্ধ পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার এক নেতার নামে পুলিশে অভিযোগ দায়ের করেছেন BJP বিধায়ক। গত মাসেই ISIS, বাংলাদেশের JMB-র মতো জঙ্গি সংগঠনের সঙ্গে যোগের অভিযোগে দেশজুড়ে PFI এবং তার সহযোগী সংগঠনগুলিকে নিষিদ্ধ ঘোষণা করে কেন্দ্র।

    নিশানায় অযোধ্যা-মথুরা-মোদী

    হুমকি চিঠিতে অযোধ্যা, মথুয়ায় আত্মঘাতী হামলার হুঁশিয়ারিও রয়েছে বলে পুলিশকে জানিয়েছেন শোলাপুর উত্তরের বিধায়ক। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ BJP নেতাদেরও PFI নিশানায় রাখে বলে অভিযোগ করা হয়। গত মাসে দেশজুড়ে তল্লাশির সময়ই প্রধানমন্ত্রী সভায় পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (Popular Front Of India) নাশকতার ছক ছিল বলে জানতে পারেন তদন্তকারীরা।

    কেরালায় ধৃত PFI শফিক পায়াথের রিমান্ড নোটে সেই ষড়যন্ত্রের কথা উল্লেখ করে ED। কেন্দ্রীয় সংস্থা জানায়, ১২ জুলাই পাটনা সফরে যান প্রধানমন্ত্রী। সেখানেই প্রধানমন্ত্রীর সভায় নাশকতার ছক ছিল এই সংগঠনের। সেই লক্ষ্যে অস্ত্র এবং বিস্ফোরক সংগ্রহের কাজও শুরু করে PFI-এর জঙ্গি মডিউল। বেশ কয়েকজনকে প্রশিক্ষণও দেওয়া হয় বলে দাবি। দেশ জুড়ে দু’দফা মেগা অভিযানের পর ২৮ সেপ্টেম্বর পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া এবং সহযোগী সংগঠনগুলিকে ৫ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

    দেশের আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।
  • Link to this news (এই সময়)